Wireless Mobile Charger | এবার মোবাইল চার্জ দিতে আর চার্জার এর তার দরকার পড়বে না | জানুন বিস্তারিত |

Wireless Mobile Charger | নতুন বছরে বড় চমক আনছে জনপ্রিয় স্মার্টফোন। টেকনোলজির অবিশ্বাস্য সাফল্যকে তুলে আনছে সকলের সামনে। নতুন চার্জিং প্রযুক্তির একটা ঝলক দেখিয়েই গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। এবার থেকে থাকবে না তারের ঝঞ্ঝাট, স্রেফ বাতাস থেকেই স্মার্টফোনের ব্যাটারি ফুল চার্জ হবে।এই আইসোলেটেড চার্জিং এ পাঁচটি ফেজের ইন্টারফেস অ্যান্টেনা দেওয়া হয়েছে। এই অ্যান্টেনাগুলি স্মার্টফোনের একেবারে সঠিক লোকেশন খুঁজতে সাহায্য করবে। স্মার্টফোনের জন্য ‘বেকন অ্যান্টেনা’ এবং ‘রিসিভিং অ্যান্টেনা এয়ারি’ ইত্যাদি ছোট অ্যান্টেনাও ডেভেলপ করে রেখেছে । ‘অনেক কম পাওয়ারের স্মার্টফোনের অবস্থানের তথ্য সম্প্রচার করে বেকন অ্যান্টেনা। ১৪টি অ্যান্টেনার কম্পোজড রূপ মিলিমিটারের ওয়েভ সিগন্যাল কনভার্ট ‘করেরিসিভিং অ্যান্টেনা এয়ারি’, যা আবার চার্জিং পাইল দ্বারা নির্গত। ইলেকট্রিক এনার্জি এবং একটি রেক্টিফায়ার সার্কিটের মেলবন্ধনে সায়েন্স ফিকশন চার্জিংকেই বাস্তবে রূপায়িত করতেই এমনটা করে থাকে রিসিভিং অ্যান্টেনা এয়ারি’, ব্লগ পোস্টে রিমোট এয়ার চার্জিংয়ের কার্যকারিতা সম্পর্কে ধারণা দিয়েছেন প্রযুক্তিবিদরা।

এই এয়ার চার্জার টেকনোলজির একসঙ্গে একাধিক ডিভাইসে 5 ডব্লু ফাস্ট চার্জিং করতে পারে বলে জানা গেছে (Wireless Mobile Charger)। কয়েক মিটার অবধি এটি কাজ করতে পারে বলে তাদের ধারণা | কোম্পানির তরফে আরও জানানো হচ্ছে, যে, কোনও ফিজিক্যাল অবজেক্ট এয়ার চার্জার প্রযুক্তির চার্জিং দক্ষতায় কোনও ভাবেই বাধা দিতে পারে না।

তবে এই নতুন রিমোট চার্জিংয়ের প্রযুক্তি শুধুমাত্র স্মার্টফোনেই সাপোর্ট করবে। কিন্তু এর পাশাপাশি জানানো হয় যে খুব তাড়াতাড়িই স্মার্টওয়াচ, ব্রেসলেট ও অন্যান্য ডিভাইসের সঙ্গেও যুক্ত করা যাবে এই চার্জারকে। পাশাপাশিই কোম্পানির সমস্ত স্মার্ট হোম ডিভাইসেও এই রিমোট চার্জিং প্রযুক্তি ব্যবহার করার চেষ্টা চলছে |

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান । আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন । বিজ্ঞান বিষয়ে আরও পোস্ট পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক করুন । পুরো পোস্ট টি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles