There are no more old Internet Explorer 11 ! Microsoft’s announcement

আর থাকছে না এই বহু পুরনো Internet Explorer 11! ঘোষণা Microsoft-র

আর থাকছে না এই বহু পুরনো Internet Explorer 11! ঘোষণা Microsoft-র

Microsoft ঘোষণা করেছে যে, সংস্থাটি অবশেষে Internet Explorer 11 থেকে অবসর নিচ্ছে। উল্লেখ্য, যখন গোটা বিশ্ব 5G Internet  আর First Web Browsing-এ অভ্যস্ত হয়ে পড়েছে। তখন বর্তমান সময়ের ধীর প্রক্রিয়াকরণ গতির জন্য এই বহুদিনের পুরনো Web Browsing টি মিমে পরিণত হয়েছিল। তারপরই এই অবসর ঘোষণা Microsoft-র।

এই Internet Explorer 11 -টি ২০২২ সালের ১৫ জুন অবসর নেবে। এমনটাই Microsoft-র।  (Microsoft) তরফে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে।

টেক জায়ান্ট অবশেষে উপলব্ধি করল যে, ব্যবহারকারীরা গত কয়েক বছরে তার এই বহু পুরনো ব্রাউজারটি একটি মসৃণ রূপান্তর আশা করেছিল। তবে তা সম্ভব হয়নি। মাইক্রোসফ্ট এজ (Microsoft Edge) প্রোগ্রামের ম্যানেজার শান লেন্ডারসে (Sean Lyndersay) ইন্টারনেট এক্সপ্লোরার (Internet Explorer ) বন্ধ করার ঘোষণা দিয়ে জানিয়েছেন, “আমরা ঘোষণা করছি যে উইন্ডোজ 10-এ ইন্টারনেট এক্সপ্লোরারের ভবিষ্যত মাইক্রোসফ্ট এজতে রয়েছে।”

বিগত কয়েক বছর তুলনামূলক গুরুত্বহীন হয়ে পড়েছিল একসময়ের বহুল জনপ্রিয় এই ওয়েব ব্রাউজারটি। তা অবশ্য বুঝতে সময় লাগেনি Microsoft-র। ফলস্বরূপ বহু গ্রাহকের একসময়ের অত্যন্ত পছন্দের এই এক্সপ্লোরারের মৃত্যুঘণ্টা বাজা একরকম নিশ্চিত হয়ে পড়েছিল।

Read More: New York: NASA tracks a 1KM rock that could kill millions on Earth approach

Microsoft সূত্রে জানা গিয়েছে, ব্রাউজার Microsoft Edge আরও বেশি করে গ্রাহকদের কাছে মেলে ধরতেই ‘Internet Explorer’কে অন্তিম বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles