ICMR approves Mylab’s Covid-19 self-testing kit CoviSelf

বাড়িতে বসে ১৫ মিনিটে কোভিড টেস্ট,self-testing kit CoviSelf

Self-testing kit CoviSelf : বাড়িতে বসেই করা যাবে কোভিড টেস্ট।ফলাফল জানা যাবে মাত্র ১৫ মিনিটে। বুধবার পুণের একটি সংস্থার তৈরি টেস্ট কিট ব্যবহারের অনুমতি দিয়েছে ICMR। এই কিট ব্যবহার করে বাড়িতেই করা যাবে করোনা পরীক্ষা এবং যার ফলাফল হাতে আসবে ১৫ মিনিটে।

Indian Council of Medical Research (ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ) (ICMR)-এর তরফে জানানো হয়েছে,

দেহে করোনার উপসর্গ থাকা ব্যক্তিরা এই কিট ব্যবহার করতে পারবেন। Rapid antigen test-এর  মাধ্যমে জানা যাবে এই কিট ব্যবহারকারী করোনা রিপোর্টে ফলাফল। Rapid antigen test  কিটটি তৈরি করেছে পুণের Mileb Discovery Solutions Limited। আগামী এক সপ্তাহের মধ্যে বাজারে আসতে চলেছে এই কিটটি, যার দাম হবে ২৫০ টাকা (covishield price 250) ।

এই কিট প্রস্ততকারী ল্যাবের তরফে জানানো হয়েছে, ‘It will take seven minutes to get a positive test report. It will take 15 minutes for the native report to come. Ordinary people can easily use this kit.

MORE: Cyclone Tauktae Preparedness in Cyclone Tao Prime Minister in an emergency meeting

নাক থেকে সোয়াব সংগ্রহ করে টেস্ট করতে হবে। ‘Mylab Coviself’ একটি App ডাউনলোজ করতে হবে এই টেস্ট কিট ব্যবহারকারীকে।এই অ্যাপটিই কিট ব্যবহারকারীদের গাইড করবে।

(According to ICMR, only those who have symptoms should use this test kit.) ICMR-এর তরফে জানানো হয়েছে, যাঁদের শরীরে উপসর্গ রয়েছে তাঁরাই এই টেস্ট কিট ব্যবহার করুন।

How to use CoviSelf :-

Syed Mosharaf Hossain
Syed Mosharaf Hossain
Hi, I am Syed Mosharaf Hossain, popularly known as Deep in my friends’ circle. I am a writer, author ,educationist and an researcher . I enjoy writing things that are on popular science, applied mathematics, environment, history, invention news , modern technology culture and society in Bengali in order to popularize science among readers in the regional language. Gold medalist, at Govt. of West Bengal district and state level Student-Youth science research competition 2015 & Inventor of women safety Shoe, Study- Engineering student

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles