Happy Parents Day 1st June, 2021

0

Global Dal of Parents, 1st June |



Happy Parents Day: জাতিসংঘ জোর দেয় যে পরিবারের নোঙ্গর এবং আমাদের সম্প্রদায় এবং সমাজের ভিত্তি হিসাবে |

পিতামাতার তাদের পরিবারকে ক্ষতি থেকে আশ্রয় দেওয়া, স্কুল-বহির্ভূত বাচ্চাদের যত্ন নেওয়া এবং একই সাথে তাদের কাজের দায়িত্ব অব্যাহত রাখার দায়িত্ব রয়েছে।

পিতামাতার সহায়তা ব্যতীত বাচ্চাদের স্বাস্থ্য, শিক্ষা এবং মানসিক সুস্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছে।

মানসিক, আবেগময় এবং আর্থিক অনর্থক সরবরাহ থেকে, আমাদের পিতামাতারা তাদের বাচ্চাদের জীবনে কোনও কিছুর অভাব না ঘটে তা নিশ্চিত করার জন্য যথাসাধ্য চেষ্টা করেন এবং তাই পিতামাতার বিশ্ব দিবস তাদের প্রচেষ্টার প্রশংসা করার জন্য চিহ্নিত হয়। এটি “বাচ্চাদের প্রতি নিঃস্বার্থ প্রতিশ্রুতি এবং এই সম্পর্কের লালনপালনের জন্য তাদের আজীবন ত্যাগের জন্য” সমস্ত পিতামাতার প্রশংসা করার একটি সুযোগ সরবরাহ করে।

Date: 

2012 সালে সাধারণ পরিষদ কর্তৃক মনোনীত, ঘোষণা করা হয়েছিল যে 1st June প্রতিবছর বিশ্বজুড়ে পিতামাতার সম্মানে Global Day Of Parents দিবস হিসাবে পালিত হবে।

History & Significance:

পরিবারের গুরুত্বপূর্ণ ভূমিকাটি ক্রমবর্ধমানভাবে 1980 এর দশক থেকে আন্তর্জাতিক সম্প্রদায়ের নজরে এসেছে।

জাতিসংঘ এই দিনটি প্রতিষ্ঠিত করেছিল “শিশুদের লালনপালনের ক্ষেত্রে পিতামাতার গুরুত্বপূর্ণ ভূমিকা স্বীকৃতি দেওয়ার জন্য, Global of Parents স্বীকৃতি দেয় |

যে বাচ্চাদের লালনপালন ও সুরক্ষার জন্য পরিবারের প্রাথমিক দায়িত্ব রয়েছে।

তাদের ব্যক্তিত্বের পূর্ণ ও সুরেলা বিকাশের জন্য বাচ্চাদের পারিবারিক পরিবেশে এবং সুখ, ভালবাসা এবং বোঝার পরিবেশে বড় হওয়া উচিত।

Theme:

আমাদের পিতামাতাদের যোগ্যতা এবং স্নেহকে স্বীকৃতি জানাতে এবং তাদের বাচ্চাদের জন্য যে ত্যাগ স্বীকার করা হয়েছে তার প্রতি মূল্যবান হওয়ার জন্য আমাদের প্রতি আহ্বান জানাচ্ছে | বিশেষত Covid-এর সময় তাদের সন্তানদের প্রতি তাদের সংগ্রাম এবং ত্যাগের প্রতি সমর্থন হিসাবে পিতামাতা দিবস 2021-এর মূল প্রতিপাদ্যটি ‘বিশ্বজুড়ে সমস্ত পিতামাতার প্রশংসা করুন | Covid-19 মহামারী যা তাদের দায়িত্বকে বিশালভাবে উত্থাপন করেছিল। বিশ্বজুড়ে সমস্ত বাবা-মা যারা তাদের পরিবারের সান্ত্বনার জন্য কাজ করে, কষ্ট ভোগ করেন এবং ত্যাগ স্বীকার করেন |

Happy Parents Day 2021 এর থিমটি আমাদের পিতামাতার কাছ থেকে হারিয়ে যাওয়া লোকদের স্মরণ করতে চাপ দেয় |

আমাদের অস্তিত্ব এবং টিকে থাকার জন্য তাদের মূল্যবান প্রচেষ্টার জন্য তাদের শ্রদ্ধা জানায় ।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান |

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here