আপনি কি Jio- র নেটওয়ার্ক স্পিড বাড়াতে চান ?? জানুন বিস্তারিত |

Smart Update24, by Swastika Paul

 


INTERNET র স্পিড আরও বিপুল ভাবে বাড়াতে চমৎকার একটি ডিভাইস লঞ্চ করল Jio। আসলে সেই প্রডাক্টটি Wi-Fi extender , যার নাম JioExtender6 AX6600 WiFi 6 Mesh। ভারতে ওয়্যারলেস ব্রডব্যান্ডের সমস্ত সমস্যার সমাধানে এই প্রিমিয়াম প্রডাক্ট লঞ্চ করেছে Jio। কোম্পানির তরফে দাবি করা হচ্ছে, এই Wi-Fi এক্সটেন্ডার Internet -র স্পিড 1Gbps পর্যন্ত বাড়াতে সক্ষম। এই মুহূর্তে ডিভাইসটির সর্বাধিক ইন্টারনেট স্পিড 1Gbps। এই Wi-Fi 6 সাপোর্টের অন্যতম গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল, এটি অনেকটাই উন্নততর output দিতে পারে।


Jio-র ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, এই ডিভাইসের কোয়াড-কোর প্রসেসরকে পাওয়ার দেওয়া জন্য থাকছে 128MB NAND এবং 256MB RAM। এই এক্সটেন্ডারে তিনটি Wi-Fi 6 এনাবলড্ রেডিওজ় রয়েছে। সেই সঙ্গেই আবার দুটি Wi-Fi ক্লাইন্টস এবং একটি ডেডিকেটেড 5GHz নেটওয়ার্ক রয়েছে এতে। Jio-র তরফে বলা হচ্ছে, JioExtender6 AX6600 WiFi 6 Mesh আসলে তার কাউন্টারপার্ট WiFi 5 অপেক্ষা 5GHz Output দিতে সক্ষম 38% হারে এবং 90% হারে 2.4GHz output দিতে সক্ষম। এই ডিভাইসের অন্দরে আটটি ‘High Performance’ Internal Antena দেওয়া হয়েছে, যাকে Jio বলছে High power ampifiers |


Jio আরও কিছু  অ্যাপ্লিকেশন, যার মধ্যে রয়েছে Gaming & Video streaming | সেগুলির ক্ষেত্রে JioExtender6 AX6600 WiFi 6 Mesh অতিরিক্ত কম হারে ল্যাটেন্সি ডেলিভার করতে পারে। এর অর্থ হল, গ্রাহকের ফোনে Internet reception |এবং ইন্টারনেটের সোর্স খুব কম থাকলে ব্যাপক ভাবে কার্যকরী হতে পারে এই extender। অন্যান্য ডিভাইসের bandwidth কোনও প্রভাব না ফেলেই যে কোনও অ্যাপ্লিকেশনকে High speed এই খুলতে সাহায্য করে। পাশাপাশিই এই JioExtender6 AX6600 WiFi 6 Mesh অত্যাধুনিক Easy Mesh Technology ব্যবহার করে। কোম্পানি বলছে, এই Technology ডার্ক জ়োনে যাওয়ার সমস্ত  Network -কে সিমলেস WiFi দিতে পারে।


যাদের একটাই Wi-Fi কানেকশনে বহু ডিভাইস চলছে | ঝড়ের গতির internet speed দিতে তাদের সাহায্য করবে এই Wi-Fi extender। আর সেই কারণেই, এই ডিভাইস ব্যবহার করার আগে Jio-র guidelinesপড়ে নেওয়ার অনুরোধ করছে কোম্পানি। কী ভাবে কাজ করে এই JioExtender6 AX6600 WiFi 6 Mesh| আর কী ভাবেই বা তা Install করা যেতে পারে| সেই সংক্রান্ত যাবতীয় তথ্য জানা যাবে Guidelines থেকেই।

Yours Smart Update24 Team
Yours Smart Update24 Teamhttps://sdsmartupdate24.in
বাংলায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে Smart Update24।

Related Articles

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles