The dog can tell by smelling the patient whether he is infected or not! However, there is a condition, said new research

রোগীর গন্ধ শুঁকে কুকুর বলে দিতে পারবে তিনি করোনা আক্রান্ত কীনা (infected patient)! তবে থাকছে একটি শর্ত,জানাল নয়া গবেষণা

infected patient: লন্ডনের গবেষণাগার আগেই জানান দিয়েছিল যে কুকুর দিয়ে কোভিড শনাক্ত করা যায়। সেই বিষয়ে গবেষণাও বহুদূর পর্যন্ত গিয়েছে। এবার জার্মানির এক গবেষণা দাবি করছে , বিশেষ ক্ষমতা সম্পন্ন কুকুর করোনা রোগীদের শনাক্ত করে ফেলে। তবে একটি শর্তে।গবেষণার দাবি(infected patient),

যদি কুকুর সঠিকভাবে প্রশিক্ষিত হয়, তাহলেই সে করোনা রোগীকে শণাক্ত করতে পারবে (infected patient)। এই একটি শর্ত থাকলেই করোনা রোগীকে শনাক্ত করতে পারবে প্রশিক্ষিত কুকুর। তাতে ৯৪ শতাংশ নির্ভুল শনাক্তকরণ থাকবে বলে গবেষকদের দাবি। এই নিয়ে একটি সাম্প্রতিক পরীক্ষাও করেন গবেষকরা । দেখা যায়, ১০০০ জন মানুষকে প্রশিক্ষিত কুকুরদের সামনে দাঁড় করাতেই মুহূর্তে কুকুরগুলি পজিটিভ রোগীদের শনাক্ত করে নিয়েছে।

উল্লেখ্য, গবেষকরা বলছেন,

করোনারোগীদের মেটাবলিজম একদম আলাদা। যার জেরে তাঁদের কুকুররা গন্ধের দ্বারা চিনে ফেলে। উল্লেখ্য, মানুষের থেকে ১০০০ গুন বেশি গন্ধ শুঁকে চেনার ক্ষমতা রয়েছে কুকুরের। আর সেটিকেই হাতিয়ার করে করোনা রোগী চিনে ফেলছে কুকুররা।


The London laboratory had earlier reported that the covid could be identified with a dog. Research on that has also gone a long way. This time, a German study claims that a dog with special powers can detect corona patients. But on one condition.

Research claims,

If the dog is properly trained, it will be able to identify the corona patient. A trained dog will be able to identify the corona patient only if this is a condition. Researchers claim that it will have 94 percent accurate identification. Researchers also conducted a recent experiment with this. It can be seen that the dogs have identified the positive patients at the moment of 1000 people standing in front of the trained dogs.

Note that, researchers say,

The metabolism of coronary patients is quite different. Due to which their dogs recognize by smell. Note that dogs have the ability to smell and recognize 1000 times more than humans. And the dogs are recognizing the corona patient as a tool.

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles