HomeGovt SchemesSHSB Recruitment: ৮৮৫৩ পদে নার্স নিয়োগ, জেনে নিন বিস্তারিত!

SHSB Recruitment: ৮৮৫৩ পদে নার্স নিয়োগ, জেনে নিন বিস্তারিত!

আবেদনকারীরা http://statehealthsocietybihar.org/ এই ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত জানতে পারবেন।

SHSB Recruitment: ৮৮৫৩ পদে নার্স নিয়োগ, জেনে নিন বিস্তারিত!

SHSB Recruitment:অকসিলিয়ারি নার্স মিডওয়াইফারি (Auxiliary Nurse Midwifery) নিয়োগ করবে বিহারের হেল্থ সোসাইটি (SHSB)। অকসিলিয়ারি নার্স মিডওয়াইফারি (Bihar SHSB Recruitment) পদের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ ১ জুলাই ২০২১ থেকে শুরু হয়েছে। এবং অকসিলিয়ারি নার্স মিডওয়াইফারি পদে আবেদনের শেষ তারিখ ২১ জুলাই ২০২১।

মোট ৮ হাজার ৮৫৩টি পদে নিয়োগ করার জন্য ওই বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে। এই প্রতিবেদন ওই বিজ্ঞাপন সম্পর্কে যাবতীয় তথ্য জানানো হবে। আবেদনকারীরা http://statehealthsocietybihar.org/ এই ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত জানতে পারবেন।

অসংরক্ষিত এবং অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া শ্রেণীর জন্য ওই শূন্যপদে আবেদনের জন্য বয়সের উর্ধ্বসীমা ৩৭ বছর। অসংরক্ষিত শ্রেণী এবং অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া শ্রেণীর মহিলাদের জন্য ওই শূন্যপদগুলিতে আবেদনের বয়সের উর্ধ্বসীমা ৪০ বছর।

অনগ্রসর শ্রেণী এবং এম বি সি পুরুষ ও মহিলাদের জন্য বয়সসীমা রাখা হয়েছে ৪০ বছর।তফসিলি জাতি ও তফসিলি উপজাতির জন্য ওই পদগুলিতে আবেদনের বয়সসীমা রাখা হয়েছে ৪২ বছর।

যদি কারও কোনও শারীরিক সমস্যা থাকে তাহলে তাঁর ক্ষেত্রে অকসিলিয়ারি নার্স মিডওয়াইফারি পদে নিয়োগের ক্ষেত্রে বয়সসীমায় ১০ বছরের ছাড় পাবেন।

Educational Qualifications for Auxiliary Nursing Midwifery-

যাঁরা অকসিলিয়ারি নার্স মিডওয়াইফারি পদে আবেদন করবেন তাঁদের অকসিলিয়ারি নার্স মিডওয়াইফারি ট্রেনিং কোর্স করা থাকতে হবে। শুধু তাই নয়, কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ওই কোর্স করতে হবে। এবং যাঁরা ওই পদে আবেদন করবেন তাঁদের সকলকে বিহার নার্সিং রেজিস্ট্রেশন কাউন্সিলে নাম নথিভুক্ত করে রাখতে হবে। যাঁরা রেজিস্ট্রেশন কাউন্সিলে নাম নথিভুক্ত করেছেন এবং যাঁরা কোর্স করেছেন তাঁরাই ওই পদের জন্য আবেদনের যোগ্য।

বেতনক্রম: উত্তীর্ণ আবেদনকারীরা মাসে ১১ হাজার ৫০০ টাকা করে বেতন পাবেন।

আবেদন ফি- বিহার এস এইচ এস বি পদের জন্য আবেদন ফি হল-

অসংরক্ষিত, অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া শ্রেণী, অনগ্রসর শ্রেণীর পুরুষ প্রার্থীদের জন্য ৫০০ টাকা দিয়ে আবেদন করতে হবে। এবং অসংরক্ষিত, অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া শ্রেণী, অনগ্রসর শ্রেণীর মহিলা প্রার্থীদের জন্য ২৫০ টাকা দিয়ে আবেদন করতে হবে।

তফসিলি জাতি ও তফসিলি উপজাতির জন্য আবেদন ফি ২৫০ টাকা ।

বিস্তারিত জানার জন্য ক্লিক করুন- http://statehealthsocietybihar.org/। পুরো নোটিফিকেশন পড়ে তার পর আবেদন করবেন।

More Job Notice : Click


SHSB Recruitment: Recruitment of 653 nurses, find out the details!

SHSB Recruitment: Auxiliary Nurse Midwifery will be recruited by Bihar Health Society (SHSB). Application for the post of Auxiliary Nurse Midwifery (Bihar SHSB Recruitment) has started from 1st July 2021. And the last date to apply for the post of Auxiliary Nurse Midwifery is July 21, 2021.

The advertisement has been published for a total of 6,853 posts. This report will provide all the information about that advertisement. Applicants can visit https://statehealthsocietybihar.org/ for details.

The upper age limit for applying for the vacant post is 36 years for the unprotected and economically backward class. The upper age limit of application for those vacancies is 40 years for women from the unprotected and economically backward classes.

The age limit for backward class and MBC men and women is 40 years. For Scheduled Castes and Scheduled Tribes, the age limit for applying for those posts is 42 years.

If a person has a physical problem, he / she will get 10 years age exemption in case of appointment as Auxiliary Nurse Midwifery.

Educational Qualifications for Auxiliary Nursing Midwifery-

Those who will apply for the post of Auxiliary Nurse Midwifery must have completed Auxiliary Nurse Midwifery Training Course. Not only that, you have to do that course from a recognized institution.

And all those who will apply for the post have to register with the Bihar Nursing Registration Council. Only those who have registered with the Registration Council and who have done the course are eligible to apply for the post.

Salary scale: Passed applicants will get a salary of Tk 11,500 per month.

Application Fee- Application fee for Bihar SHSB post is-

Male candidates from unreserved, economically backward class, backward class have to apply with Rs.500 / -. And for unprotected, economically backward class, backward class women candidates have to apply with Rs.250.

Application fee for Scheduled Castes and Scheduled Tribes is Rs. 250 / -.

Click for details – http://statehealthsocietybihar.org/. Apply after reading the full notification.

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular