Prices start at just Rs 13,000, check out the top 5 affordable laptops

দাম শুরু মাত্র ১৩,০০০ টাকা থেকে, সেরা ৫টি সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ দেখে নিন (Affordable laptops)

Affordable laptops: লকডাউনের কারণে মানুষ ঘরবন্দি হলেও, কর্মবন্দি জীবন থেকে কিন্তু কেউ মুক্তি পাইনি। তাই, বাড়িতে বসে অফিসের প্রেজেন্টেশন তৈরী করা, অনলাইন ক্লাস করা অথবা ব্যবসায়িক কাজগুলি সম্পন্ন করার ক্ষেত্রে ল্যাপটপ আমাদের দৈনন্দিন জীবনের একটা অপরিহার্য অংশ হয়ে উঠেছে। তবে সবার যে ঝাঁ-চকচকে আধুনিক ল্যাপটপ আছে তা হলফ করে বলা যায় না।

কারণ এমন অনেক মধ্যবিত্ত মানুষ আছেন, যারা শুধুমাত্র বাজেটের জন্য তাদের একযুগ পুরোনো ল্যাপটপকে আপগ্রেড করানোর সাহস পাননা। আর তাই আজ আমরা আপনাদের হদিশ দেব অত্যাধুনিক ফিচারে ভরা ২৫,০০০ টাকারও কম মূল্যের ৫টি ল্যাপটপের! শুধু তাই নয়, এই ল্যাপটপগুলি কেনার সময় আপনারা পেয়ে যাবেন এক্সচেঞ্জ অফার ও নো-কস্ট ইএমআইয়ের মতো সুবিধাও। তাহলে আসুন জেনে নেওয়া যাক এই ল্যাপটপগুলি সম্পর্কে।

ASUS সংস্থার Celeron Dual Core মডেলটির প্রকৃত মূল্য ২৪,৩৮৯ টাকা। কিন্তু, এর ওপর ৩,৩৯৯ টাকার ডিসকাউন্ট থাকায় আপনারা এই ল্যাপটপটিকে পেয়ে যাবেন মাত্র ২০,৯৯০ টাকাতে।

এর সাথে রয়েছে এক্সচেঞ্জ অফারের সুবিধাও। ফলে, পুরোনো ল্যাপটপ এক্সচেঞ্জ করার ক্ষেত্রে ক্রেতারা পাবেন ১৫,৬৫০ টাকা পর্যন্ত অফ। আবার প্রতি মাসে ৬৮৪ টাকা ইএমআইতেও ASUS -এর এই ল্যাপটপটি কেনা যাবে। এর সাথে দেওয়া হচ্ছে ১ বছরের অনসাইট ওয়ারেন্টি। স্পেসিফিকেশনের কথা বললে, এটিতে প্রি-ইনস্টলড উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম রয়েছে; আছে ১৫.৬ ইঞ্চির এইচডি এলইডি ব্যাকলিট অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে। এছাড়া, ৪ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট ইন্টারনাল স্টোরেজও পাওয়া যাবে। ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) থেকে ল্যাপটপটি কেনা যাবে।

ASUS Pentium Quad Core :

ASUS -এর Pentium Quad Core ল্যাপটপটির দাম ২৯,২৪০ টাকা। তবে, ফ্লিপকার্টে ৫,২৫০ টাকা ডিসকাউন্টের সাথে ল্যাপটপটি পাওয়া যাচ্ছে মাত্র ২৩,৯৯০ টাকায়। পূর্ববর্তী ASUS মডেলের মতো এর ওপরও ১৫,৬৫০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফার দেওয়া হচ্ছে। আবার ল্যাপটপটি নো-কস্ট ইএমআইয়েও কিনে নেওয়া যাবে। স্পেসিফিকেশনের কথা বললে, এটিতে থাকছে প্রি-ইনস্টলড উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ১৫.৬ ইঞ্চির এইচডি এলইডি ব্যাকলিট অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে, ৪ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট ইন্টারনাল স্টোরেজ।

Lenovo IdeaPad D330 :

Lenovo IdeaPad D330 ল্যাপটপটির আসল দাম ৩১,০০০ টাকা। কিন্তু, ৭,০০১ টাকার ভারী ডিসকাউন্টে এই মডেলটিকে ২৩,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে। এছাড়া ডিভাইসটি কেনার সময় ক্রেতারা যদি ‘SUMMER1000’ প্রোমোকোড ব্যবহার করেন,(Affordable laptops) তবে ১০০০ টাকা অতিরিক্ত ছাড় দেওয়া হবে। এছাড়া, ল্যাপটপটি নো-কস্ট ইএমআইতে অথবা, নূন্যতম ১,০৮২ টাকার স্ট্যান্ডার্ড ইএমআইতে কেনা যাবে। এতে আছে প্রি-ইনস্টলড উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ১০.১ ইঞ্চির HD IPS AG টাচ ডিসপ্লে, ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবির স্টোরেজ। রিলায়েন্স ডিজিটাল (Reliance Digital) থেকে ল্যাপটপটি পাওয়া যাবে।

LAVA Helium 12 Atom 7th Gen :

ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) থেকে মাত্র ১২,৯৯৯ টাকার অবিশ্বাস্য মূল্যে LAVA Helium 12 Atom 7th Gen ল্যাপটপটি পকেটস্থ করতে পারবেন ক্রেতারা। সাথে রয়েছে নো-কস্ট ইএমআইয়ের সুবিধাও। এছাড়া, নূন্যতম ১,০৮২ টাকার স্ট্যান্ডার্ড ইএমআইতেও এই মডেলটি কেনা সম্ভব। ল্যাপটপের ওপর ১ বছরের ওয়ারেন্টি এবং ব্যাটারি ও অন্যান্য অ্যাক্সেসরিজের ক্ষেত্রে ৬ মাসের ওয়্যারেন্টি দেওয়া হচ্ছে। ১২.৫ ইঞ্চির ডিসপ্লে সহ আসা এই ল্যাপটপে থাকছে, প্রি-ইনস্টলড উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবির এসএসডি স্টোরেজ।

HP Athlon Dual Core 3050U :

মার্কেটে HP Athlon Dual Core 3050U ল্যাপটপটির রিটেল মূল্য ২৯,৬৮৬ টাকা। তবে ফ্লিপকার্টে এর ওপর ৩,৬৯৬ টাকা ডিসকাউন্ট দেওয়ায় HP -এর এই ল্যাপটপটিকে ২৪,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে। সাথে থাকছে নো-কস্ট ইএমআইয়ের সুবিধা। এছাড়া, নূন্যতম ৮৮৫ টাকার স্ট্যান্ডার্ড ইএমআই অপশনও রয়েছে। অন্যান্য ল্যাপটপের মত এই মডেলেও ক্রেতারা পেয়ে যাচ্ছেন ১ বছরের অনসাইট ওয়্যারেন্টি। এই ল্যাপটপে থাকছে প্রি-ইনস্টলড উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম। ১৪ ইঞ্চির স্ক্রিন সাইজের সাথে আসা এই মডেলে রয়েছে, এইচডি SVA WLED ব্যাকলিট অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে। এছাড়াও, ৪ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট হার্ড ডিস্ক পেয়ে যাচ্ছেন ইউজাররা।

Yours Smart Update24 Team
Yours Smart Update24 Teamhttps://sdsmartupdate24.in
বাংলায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে Smart Update24।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles