New features launched on Instagram, shopping convenience will match through this

ইনস্টাগ্রামে চালু নতুন বৈশিষ্ট্য, কেনাকাটা সুবিধা মিলবে এই মাধ্যমে

New features launched on Instagram: সম্প্রতি শপ ট্যাব বিভাগে একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করছে ইনস্টাগ্রাম। এই নতুন বৈশিষ্ট্যর ফলে মাধ্যমে দেখা যাবে সর্বশেষতম পণ্যের ড্রপগুলি। এর পাশাপাশি মিলবে কেনাকাটার সুবিধা। এছাড়াও নতুন ব্যবহারকারীরা সক্ষম হবে সর্বশেষ পণ্যগুলি ব্রাউজ (browse) এবং আবিষ্কার (discover) করতে।

ইনস্টাগ্রামে থাকা ড্রপ হল নতুন লঞ্চগুলির জন্য একটি ই-কমার্স বাজওয়ার্ড (e-commerce buzzword)। এর মাধ্যমে বিক্রেতারা আগত পণ্যগুলির জন্য একটি বাজ (buzz) তৈরি করতে সক্ষম হয়।

The new addition to Instagram has been launched in the United States, according to a report from TechCrunch.

টেকক্রাঞ্চের প্রতিবেদন অনুসারে, ইনস্টাগ্রামের নতুন সংযোজনটি চালু করা হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। অ্যান্ড্রয়েড এবং আইফোন উভয় ব্যবহারকারীরাই সংস্থার নতুন এই আপডেট অ্যাক্সেস করতে পারবে। এর পাশাপাশি শপ ট্যাবে সর্বশেষ পণ্য সহ ব্যবহারকারীরা দেখতে পাবে আগত লঞ্চগুলির তথ্যও। আর এই সমস্ত তথ্য দেখার জন্য ব্যবহারকারীদের সাইন আপ করতে হবে মাধ্যমে ।

ইনস্টাগ্রাম থেকে ব্যবহারকারীরা চেক আউট বৈশিষ্ট্যের মাধ্যমে সরাসরি ক্রয় করতে পারে ড্রপগুলি(New features launched on Instagram)। তবে জানা গিয়েছে আগামী দিনে ইনস্টাগ্রামের তরফে দেওয়া হতে পারে ফি সংগ্রহের অনুমতি। কোভিড-১৯ পরিস্থিতিতে খুচরো বিক্রেতাদের ক্ষয়ক্ষতি পুনরুদ্ধার করতে আপাতত ফি মুকুব করেছে সংস্থা ।

বর্তমানে ইনস্টাগ্রামে ড্রপের মধ্যে উপলভ্য রয়েছে Drake x NOCTA “Cardinal Stock” কালেকশন। অন্যদিকে আসন্ন তালিকায় রয়েছে Wren + Glory hand-painted summer কালেকশন , Charlotte Tilbury Exclusive Pillow Talk Lips এবং Dreams Lashes kit-গুলি।

ড্রপ সেকশনের অধীনে শপ বিভাগে আসন্ন পণ্য সম্পর্কে সমস্ত তথ্য প্রদান করেছে সংস্থা। এখানে ব্যবহারকারীরা দেখতে পাবে পণ্যের দাম, প্রাপ্যতা এবং ক্রয় করার মতো সমস্ত তথ্যগুলি। এছাড়া পণ্যগুলি চ্যাটের মাধ্যমে অন্যদের সঙ্গে ভাগও করে নিতে পারবে ব্যবহারকারীরা। কিছুদিন আগে ইনস্টাগ্রাম তাদের মাধ্যমে আরও নতুন একটি বৈশিষ্ট্য যুক্ত করেছিল। নতুন বৈশিষ্ট্যের ফলে ব্যবহারকারীরা বেশকিছু বিষয় যুক্ত করতে সক্ষম হয়েছিল নিজেদের প্রোফাইলে।

Facebook-owned Instagram announced the new feature on Twitter.

ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রাম তাদের চালু করা নতুন বৈশিষ্ট্যের কথাটি টুইটারের মাধ্যমে জানিয়েছিল।যেখানে বলা হয়, নতুন বৈশিষ্ট্যে ব্যবহারকারী নিজেদের প্রোফাইলে ৪ টি প্রোনাউন যুক্ত করতে পারবে। এর পাশাপাশি এই প্রোনাউন অর্থাৎ সর্বনামগুলি যে কোনও সময় সম্পাদনা এবং মুছে ফেলতে পারবে ব্যবহারকারী।

Syed Mosharaf Hossain
Syed Mosharaf Hossain
Hi, I am Syed Mosharaf Hossain, popularly known as Deep in my friends’ circle. I am a writer, author ,educationist and an researcher . I enjoy writing things that are on popular science, applied mathematics, environment, history, invention news , modern technology culture and society in Bengali in order to popularize science among readers in the regional language. Gold medalist, at Govt. of West Bengal district and state level Student-Youth science research competition 2015 & Inventor of women safety Shoe, Study- Engineering student

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles