Medical Science (মেডিকেল সাইন্স) এর দৌলতে অসম্ভবকে সম্ভব করে দেখালো জীবন রেখা হাসপাতাল।

Medical Science (মেডিকেল সাইন্স) এর দৌলতে অসম্ভবকে সম্ভব করে দেখালো জীবন রেখা হাসপাতাল।


Smart Update24,By Syed Mosharaf Hossain: বৃহৎ আকারের টিউমার অপারেশন করে রায়গঞ্জে নজির গড়লো জীবন রেখা হাসপাতাল। সিদুকা সরকার নামেব এক মহিলা দীর্ঘদিন ধরে এই টিউমার নিয়ে ভুগছিলেন।তারপর তিনি রায়গঞ্জের জীবন রেখায় ডাক্তার দেখাতে এলে ডাঃ এন মহাপাত্র তার চিকিৎসা করেন এবং পরীক্ষা করে দেখতে পান তার পেটে বৃহৎ আকারের একটি টিউমার হয়েছে।


এরপর অপারেশনের ব্যবস্থা করা হয়।গতকাল মঙ্গলবার অপারেশন করার পর টিউমারের ওজন করা হলে টিউমারটির ওজন প্রায় ৮ কেজির মত দাঁড়ায়।এই বিষয়ে ডাঃ এন মহাপাত্র জানান,”আমরা কাছে যখন রোগী আসেন তার আগে বিভিন্ন জায়গায় ডাক্তার দেখিয়েছেন অনেকেই নানা চিকিৎসা করলেও কেউ অপারেশন করার ঝুঁকি নেননি। পরবর্তীতে আমরা চিকিৎসা করে ঠিক করি অপারেশন করার এবং অপারেশন করে দেখি বৃহৎ আকারের টিউমার, যার ওজন প্রায় ৮ কেজির মত।এখন রোগী অনেকটাই সুস্থ আছেন,ভালো আছেন।”


এই অপরাশেন নিয়ে হাসপাতালের কর্ণধার ডাঃ শান্তনু দাস জানান,”এই ধরনের অপারেশন রায়গঞ্জে চিকিৎসা ক্ষেত্র এক বড় সাফল্য।আগামীদিনেও এইধরনের অপারেশন করা হবে।মূলত ৪৫ বেডের নার্সিংহোম হিসেবে শুরু হলেও এখন ১০০ বেডের হাসপাতালে পরিণত হয়েছে জীবন ।”


 

Yours Smart Update24 Team
Yours Smart Update24 Teamhttps://sdsmartupdate24.in
বাংলায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে Smart Update24।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles