HomeGovt SchemesIRCTC Online Ticket Booking: Indian Railways guidelines for passengers

IRCTC Online Ticket Booking: Indian Railways guidelines for passengers

IRCTC: ভারতীয় রেলের নতুন নিয়ম! অনলাইনে ট্রেনের টিকিট বুক করতে এই নিয়ম মানতে হবে |

IRCTC: New rules for Indian Railways! 


IRCTC Online Ticket Booking: Satellite-র যুগে অল্প সময়েই Train-র Ticket Book করা যায়। তবে কিছু ভুল হলেই বিপদ বাড়তে পারে। Indian Rail নতুন নিয়ম এনেছে। এবার থেকে Indian Railway Catering and Tourism Corporation-র (IRCTC) মাধ্যমে টিকিট বুক করার আগে Mobile number and email যাচাই করাতে হবে। এছাড়া অন্য কোনো ভাবে টিকিট বুক করা যাবে না।

Read More: Fragile X Syndrome Inheritance: A successful, rewarded Bengali researcher who researched the complex disease ‘Fragile X syndrome’.

এই নিয়ম, যাঁরা করোনা সংক্রমণের কারণে দীর্ঘ দিন ধরে টিকিট কাটেননি শুধু তাঁদের জন্য কার্যকরী । Regular Ticket Book করা যাত্রীদের এই প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে না। Mobile No & Email যাচাই করার জন্য সময় নেবে মাত্র 50-60 Second |

Indian Railway IRCTC-র Online Ticket Booking Service-র সাহায্যে টিকিট কাটার সময়ে এবার থেকে এই Process-র জন্য Mobile Number & Email যাচাই করাতে হবে। এর পর টিকিট বুক করা সম্ভব হবে।

Read More: Paddy Experiment: আমেরিকায় ধান নিয়ে গবেষণার সুযোগ পেলেন পূর্ব বর্ধমানের আকাশ | জানুন বিস্তারিত |

IRCTC-র Online Portal খুললেই দেখা যাবে একটি Verification Window রয়েছে। Screen-র বাঁ-দিকে একটি ‘Edit’ Option থাকবে এবং ডানদিকে ‘Verification’ Option থাকবে। এখানেই Phone Number & Email ID দাখিল করতে হবে। কেউ তাঁর Mobile no. & Email ID পরিবর্তন করতে চাইলে সেটাও সম্ভব ।

Verification-র পর একটি OTP or One Type Password Number পাঠানো হবে। সেই ‘OTP’ confirm করলেই verification হয়ে যাবে অল্প সময়েই। New guidelines পুরনো User দের পাশাপাশি নতুনদের জন্যও allow করা হয়েছে।

বিস্তারিত জানতে এর অফিসিয়াল ওয়েবসাইট (https://www.irctc.co.in/nget/train-search) দেখুন |

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular