Google Meet-এর নতুন ফিচার, কলের আগে এবার থেকে চেক করা যাবে ভিডিও-অডিও কোয়ালিটি

Smart Update24,By Swastika Paul,


Green Room নামে Google Meet-এর এই নতুন ফিচার, কী ভাবে কাজ করবে ফিচারটি? জেনে নেওয়া যাক

গত বছরই কাস্টম ব্যাকগ্রাউন্ড ফিচার এসেছিল। এবার আরও একটি নতুন ফিচার এল Google Meet-এ। এক্ষেত্রে কোনও Google Meet ভিডিও কলে জয়েন করার আগে ভিডিও-অডিও কোয়ালিটি চেক করে নিতে পারবেন ব্যবহারকারীরা। যান্ত্রিক কোনও ত্রুটি থাকলে, তার দ্রুত সমাধান করা যাবে। সংস্থার বার্তা, Green Room নামে Google Meet-এর এই নতুন ফিচার কলের আগে সমস্ত সমস্যার সমাধান দিতে সক্ষম। কী ভাবে কাজ করবে ফিচারটি? জেনে নেওয়া যাক

এক্ষেত্রে স্ক্রিনের নিচের দিকে ‘Check your audio and video’ অপশন পেয়ে যাবেন ব্যবহারকারীরা। এর পর এখান থেকেই মাইক্রোফোন, স্পিকার, ক্যামেরা-সহ বাকি বিষয়গুলি খতিয়ে দেখে নিতে পারেন। সম্প্রতি একটি ব্লগপোস্টে এই বিষয় নিয়ে বিশদে আলোচনা করা হয়েছে। এ ক্ষেত্রে ডিভাইজ ঠিকঠাক ভাবে কনফিগার হচ্ছে কি না, সেটাও বোঝা যাবে। নিজেদের নেটওয়ার্ক কানেক্টিভিটি ঠিক আছে কি না, সেটাও চেক করতে পারবেন ব্যবহারকারীরা। পাশাপাশি দেখা যাবে, ডিভাইজের অটোমেটিক নয়েজ ক্যানসেলেশন ফিচার ঠিক করে কাজ করছে কি না।

যদি কোনও সমস্যা হয়, তাহলে তার জানান দেবে Google Meet। সমস্যার সমাধানের জন্য রয়েছে নানা অপশন। নতুন ফিচারের হাত ধরে ব্রাউজার পারমিশনের মাধ্যমে মাইক্রোফোন, ক্যামেরার ব্যবহারের সমস্যা মেটানো যাবে। সব চেয়ে বড় বিষয়টি হল, মিউটেড মাইক্রোফোন, সেকেন্ডারি ডিসপ্লে মনিটর, মিসিং হেডফোন, স্পিকার কানেকশন-সহ একাধিক অডিও সমস্যাকেও চিহ্নিত করতে পারে এই ফিচার।

Yours Smart Update24 Team
Yours Smart Update24 Teamhttps://sdsmartupdate24.in
বাংলায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে Smart Update24।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles