টাইম সেট করে কি হোয়াটসঅ্যাপে মেসেজ সেন্ড করতে চান? এখন হোয়াটসঅ্যাপে টাইম সেট করে আপনিও মেসেজ সেন্ড করতে পারবে। জেনে নিন কিভাবে

Smart Update24,By Syed Mosharaf Hossain


WhatsApp- মেসেজ শিডিউল করুন এইভাবে:-

WhatsApp এই শব্দটি এখন এতটাই জনপ্রিয় যে আমাদের জীবনে যেমন স্মার্টফোনটি খুবই গুরুত্বপূর্ণ একটা জায়গা দখল করে নিয়েছে তেমনি তার সঙ্গে আমাদের নিত্য জীবনে হোয়াটস্যাপ একটা খুব বড় জায়গা দখল করে নিয়েছে। তার কারণ আমাদের পড়াশোনা , অফিসের  বা কোন ব্যাক্তির সঙ্গে কমিউনিকেশন করার জন্যই হোয়াটসঅ্যাপ আমরা ব্যাপক পরিমাণে ব্যবহার করি। হোয়াটসঅ্যাপ (WhatsApp) ছাড়া বর্তমান প্রজন্মের জীবন যেন অচল।


এই WhatsApp-এ আমরা বিভিন্ন ব্যক্তিকে মেসেজ করি, আমরা অনেক সময় আমাদের বন্ধু বান্ধবী বা কোন কাছের ব্যক্তিকে  ঠিক সময় মত কোন কিছু পাঠাতে ভুলে যায় যেমন তাদের জন্মদিন উইশ করা বা কোন জরুরী বিষয় টাইম মত মনে করি এ দেওয়া ।  পরবর্তীকালে মনে হয় যদি কোন উপায় থাকতো যেখানে আগে থেকেই মেসেজ সিডিউল করে রাখা যেত তো কি ভালই না হতো।


হোয়াটসঅ্যাপের কাছে এই অনুরোধ পৌঁছালেও, এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপে নিজস্ব কোনও মেসেজ সিডিউলের ব্যবস্থা নেই। কিন্তু এমন কিছু থার্ড পার্টি অ্যাপ রয়েছে যার সাহায্যে গ্রহাকরা হোয়াটসঅ্যাপে মেসেজ সিডিউল করতে রাখতে পাড়বে। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই ফিচার।


প্রথমে আপনাকে আপনার মোবাইলে Google প্লে-স্টোরে যেতে হবে এবং SKEDit  অ্যাপটি ডাউনলোড করতে হবে। অ্যাপটি ডাউনলোড করার পর সেটা  আপনি ওপেন করবেন এবং সেখানে নিজের একটা অ্যাকাউন্ট তৈরি করবেন, সে অ্যাকাউন্ট তৈরি করতে চাইলে আপনি নিজের ফেসবুক দিয়ে লগইন করতে পারেন অথবা নিজের ফোন নাম্বার দিয়ে লগইন করতে পারেন। এরপর এই অ্যাপ্লিকেশনটি আপনার ফোনকে ব্যবহার করার জন্য কিছু পরিসেবা অনুমতি চাইবে সেই তালিকাতে আপনি হোয়াটসঅ্যাপ কে সিলেক্ট করবেন । এবং সেখান থেকে আপনি পৌঁছে যাবেন আপনার মোবাইলে হোয়াটসঅ্যাপে ।


এবার আপনি যাকে মেসেজ পাঠাতে চান, তাঁর নামে ক্লিক করুন। এবার মেসেজ লিখে তারিখ আর সময় ঠিক করে দিন। এখানে আপনি আরও একটি অপশন দেখতে পাবেন, সেটি হল Ask Me Before Sending, এটা ক্লিক করলে আপনার সিডিউল করা মেসেজটি পাঠানোর আগে আপনার কাছে একটি নোটিফিকেশন আসবে। নোটিফিকেশনে আপনাকে জিজ্ঞেস করা হবে যে আপনি কি এই মেসেজটি পাঠাতে চান, যদি হ্যাঁ করেন তবেই মেসেজটি যাবে।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here