Oxygen Concentrator | Home made Oxygen |

Oxygen Concentrator | Homemade Oxygen | Learn the method |



Oxygen Concentrator Homemade Oxygen: Oxygen Concentrator ব্যবহৃত হচ্ছে Oxygen-র দ্রুত সরবরাহে |  এই Machine-র কাজ হল বাতাস থেকে Oxygen পরিশ্রুত করে Canola-র মাধ্যমে রোগীকে তা নিতে Help করে। Oxygen Level এর মাত্রা বজায় রেখে রোগীকে Weak হওয়া থেকে আটকায় এই Machine। Covid-19র  First Step এ Oxygen Concentrator অনেকেই ব্যবহার করে।


IMA-র প্রাক্তন সভাপতি জানান, শ্বাসকষ্টের জন্য একজন রোগীর Oxygen Concentrator খুবই উপযোগী। মানুষের দেহে সাধারণত Oxygen Level 95 এর উপর  থাকা উচিত। কিন্তু Covid-19-র ফলে বুকে ব্যথা, শ্বাস-প্রশ্বাসে বাধা ও আরো নানান রকম শ্বাস-প্রশ্বাসজনিত রোগের প্রাদুর্ভাব ঘটে। এই অবস্থায় দ্রুত Oxygen Therapy-র প্রয়োজন হয়।


Oxygen Concentrator 80 থেকে 85 পর্যন্ত Oxygen Level বাড়াতে পারে।  তিনি আরও জানান, প্রতি মিনিটে 5L-10L পর্যন্ত Oxygen সরবরাহ করতে পারে এই Machine-র দাম 25000-60000 টাকার মধ্যে। বাজারে 400-500 টাকায় ভাড়া পাওয়া যায় এই Machine ।


How does Oxygen Constructor work?(Oxygen Concentrator Homemade Oxygen)

Electric Oxygen Concentrator বিদ্যুৎহীন অবস্থায় কাজ করবে না। কাজেই Electric Supply-র দিকটিও খেয়াল রাখতে হবে। Button টিপলেই Oxygen ছাড়তে শুরু করে Machine টি। Oxygen মাত্রা 95 এর নিচে নেমে গেলে Machine টি ব্যবহার করা উচিত।


Oxygen নেওয়ার আগে Mask পড়তে হবে। Constructor এ থাকা Plastic-র নল নাকি প্রবেশ করিয়ে দিতে হয়। Machine-র ভিতরে Filter গুলি Clean রাখতে হবে যাতে Oxygen না আটকায়। তবে  ব্যবহারের আগে চিকিৎসকের পরামর্শ নেওয়া Necessary।


আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles