সদ্যোজাত শিশুটি জন্মগ্রহণের সাথে সাথেই মাতৃস্নেহে আবদ্ধ হয়ে পড়েছে, ইন্টারনেটে ভাইরাল ছবি

সদ্যোজাত শিশুটি জন্মগ্রহণের সাথে সাথেই মাতৃস্নেহে আবদ্ধ হয়ে পড়েছে, ইন্টারনেটে ভাইরাল ছবি

Newborn baby : পৃথিবীর প্রত্যেকটি মেয়েই মা হাবার স্বপ্ন দেখে, বাকি সবার মতো ছে’লে মেয়েদের ভালোবাসা উপভোগ করতে চায়,১০ মাস ১০ দিন গ’র্ভে ধারণ করে সন্তান এর জন্ম দেন ,

অনেক ব্যথা য’ন্ত্র’ণা সহ্য করতে হয় মেয়েদের সন্তান জন্ম দেওয়ার সময়। এটা মানা হয় যে, যখন একজন মহিলা তার সন্তানের জন্ম দেয় তখন তার দ্বিতীয় জন্ম হয় (Newborn baby) এবং কঠোর য’ন্ত্র’ণা ভোগ করার পর যখন তার বাচ্চা তার কোলে আসে, তখন সে তার সমস্ত ব্যথা ভুলে যায়।

এটা সত্যিই যে একটি শি’শুকে, যখন তার জন্মের পর তার মায়ের কাছে রাখা হয়, তখন সে তার মায়ের কাছে ভালোবাসার বন্ধনে আট’কে যায় এবং তাকে ছেড়ে যায় না। ঠিক এরম একটি শি’শু জন্মের পর তার মাকে প্রথম দেখেই নিজের করে নিয়েছে।

জন্ম গ্রহণ এর পর যখন শি’শু টিকে তার মায়ের কাছে দেওয়া হয় তখন ওই সদ্য জাতো জন্ম গ্রহণ করা বাচ্চা টি কিছুতেই তার মাকে ছাড়তে চায় ছিল না, নিচে ভিডিও দেওয়া হয়েছে ভিডিও টি দেখে হয়তো আপনি ও বলবেন এটা কলিযুগের বাচ্চা,সব কিছু আগে থেকেই তার মধ্যে রয়েছে কোনটি তার মা কোনটি তার বাবা কারা’ তার আপন জন ই’ত্যাদি।

যখন এক গ’র্ভবতী মহিলা তার গ’র্ভের শি’শুকে প্রথম দেখেন, তখন সে সন্তানের অল’ঙ্ঘনীয় স’ম্প’র্ক হয়ে যায়। যখন একজন মা তার সন্তান এর জন্ম দেয় তখন ডাক্তার তার মাকে আনন্দ দেওয়ার জন্য শি’শু টিকে তার মায়ের হাতে তুলে দেয়।

এই শি’শু টিও ঠিক তখন থেকেই মায়ের ভালোবাসা পেতে থাকে, ডাক্তার মতে মায়ের বুকেতে দুধ ইচ্ছে শি’শুদের জন্য সঠিক খাদ্য নিয়মিত ৬ মাস বয়স পর্যন্ত। এর ফলে শি’শুদের বু’দ্ধি, ক্ষ’মতার ‘বিকাশ ঘটে এছাড়াও রাসায়নিক হরমোন অক্সিটোসিন রয়েছে মায়ের বুকের দুধে প্রযোজ্য, বেশ কিছু দিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওর মা’রাত্মক ভাবে ভাই’রাল হয়ে ওঠে,

যা অনেক লোকের ওই শি’শু টিকে কোলি যুগের দান বলেও দাবি করেন সেই ভিডিও দেখে, ওই ভিডিও টে যখন বাচ্চাটি জন্ম নেয় এবং তাকে তার মায়ের সাথে দেখা কারা’নো হয় তখন কার কিছু মুহূর্ত রয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles