Guru Purnima 2021 Date: When is Guru Purnima? Learn happy times and worship methods here

Guru Purnima 2021 Date: গুরু পূর্ণিমা 2021 তারিখ: গুরু পূর্ণিমা কখন? এখানে শুভ সময় এবং পূজা পদ্ধতি জানুন |

Guru Purnima 2021: Know Date, Timing, Rituals, and Significance


Guru Purnima 2021 Date: আষার মাসের পূর্ণিমা তারিখ গুরু পূর্ণিমা দিবস হিসাবে পরিচিত। এই দিনটি গুরু পূজার জন্য নির্ধারিত। গুরু পূর্ণিমা উপলক্ষে শিষ্যরা তাদের গুরুদের কাছে প্রার্থনা করেন।

Read More: China: Scientists have discovered a 15,000-year-old virus in China’s Tibetan glacier

গুরু, অর্থাৎ, মহান ব্যক্তি, যিনি আধ্যাত্মিক জ্ঞান এবং শিক্ষার মাধ্যমে তাঁর শিষ্যদের পরিচালনা করেন। গুরু পূর্ণিমা ব্যাস পূর্ণিমা নামেও পরিচিত। এই বছর গুরু পূর্ণিমা 24 জুলাই 2021 এ পালিত হবে।



গুরু পূর্ণিমা শুভ মুহুরত- (গুরু পূর্ণিমা 2021 শুভ মুহুর্ত)

হিন্দু পঞ্জিকা অনুসারে, আষার মাসের পূর্ণিমা 23 জুলাই সকাল 10:43 থেকে শুরু হবে, যা 24 জুলাই সকাল 08.06 অবধি চলবে। উদয় তিথিতে পূর্ণিমা উদযাপিত হওয়ার কারণে এটি 24 জুলাই, শনিবার উদযাপিত হবে।

গুরু পূর্ণিমা উপাসনা পদ্ধতি (গুরু পূর্ণিমা 2021 পূজা বিধি)

Read More: Tokyo Olympic: Ugandan ‘missing’ weightlifter spotted at airport wearing Indian track jacket

গুরু পূর্ণিমার দিন সকালে উঠুন এবং সমস্ত কাজ থেকে অবসর নেওয়ার পরে মন্দিরে গিয়ে দেবদেবীদের উদ্দেশ্যে প্রণাম করুন। এর পরে এই মন্ত্রটি আবৃত্তি করুন – ‘গুরু পরম্পর সিদ্ধার্থার্থ ব্যাস পূজাম কারিশিয়ে’।

এর পরে ব্রহ্মা, বিষ্ণু ও মহেশের পূজা করুন। এর জন্য ফল, ফুল, রোলি রোপণ করুন। এর পাশাপাশি আপনার ইচ্ছানুযায়ী উপভোগ করুন। তারপরে ধূপ, প্রদীপ জ্বালিয়ে আরতি করুন।

Swastika Paul
Swastika Paul
Hi, I am Swastika Paul, popularly known as Mun in my friends’ circle. I am a writer, author ,educationist and an Engineering student . I enjoy writing things that are on popular science, applied mathematics, environment, history, invention news , modern technology culture and society in Bengali in order to popularize science among readers in the regional language.

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles