HomeGovt SchemesCoWIN App Fascinated, India will give app software to 50 countries

CoWIN App Fascinated, India will give app software to 50 countries

CoWIN: মুগ্ধ , 50 টি দেশকে অ্যাপের সফটওয়্যার দেবে ভারত |

WhatsApp Group Join Now
Instagram Profile Join Now
YouTube Channel Subscribe

CoWIN Registration, must for those between 18-45 Years to Get COVID-19 Vaccine

CoWIN: India তে CoWIN-র সাহায্যে বেশ সুন্ধরভাবে টিকাকারণ পদ্ধতি সমালোচিত হচ্ছে। একই ভাবে App ব্যবহার করে নিজেদের দেশে টিকাকরণ চালাতে ইচ্ছুক বহু দেশ। আর তাই এবার কোউইনের ‘Open source software’ 50টি দেশকে দেওয়ার সিদ্ধান্ত নিল India।

Read More: Indian Army Recruitment Rally 2021: Recruitment of Indian Army in different parts

 National Health Authority-র CEO তথা কোউইন Panel-র Chairman Dr. R. S. Sharma বলেন, ‘কোউইন অ্যাপ এতটাই জনপ্রিয় হয়ে গিয়েছে যে Central Asia, Latin America, Africa-র বহু দেশ এই অ্যাপ ব্যবহার করতে ভীষণভাবে আগ্রহী।’


Google News View Now

Dr. Sharma জানান, Prime Minister Narendra Modi, Health Officerদের এই অ্যাপের একটি Open source version বানাতে বলেছেন। Dr. Sharma দাবি করেন গত 5 Month কোউইনে মোট 30 Crore জন register করেছেন টিকা নিতে। District level-র তথ্য এই পোর্টালে accurately ফুটে ওঠে।

Read More: UGC Recruitment 2021- Apply Online Now

কয়েকদিন আগেই কো-উইন অ্যাপ ও Website Update (https://www.cowin.gov.in/home) করা হয়। যোগ করা হয়েছে New feature। এই বিশেষ feature টি হল ‘Raise an issue ‘। অর্থাৎ কোনও অসুবিধা হলে তা জানানোর জন্য এই ব্যবস্থা করা হয়েছে।

Read More: Greenhouse Gases: 267 million people worldwide at risk from sea-level rise

Minister of Health-র তরফে জানানো হয়েছে যে Vaccination-র Certificate কে আরও accurate করার জন্য এই Update করা হয়। এখন থেকে কো-উইন অ্যাপ বা Website এ গিয়ে ‘Raise an issue’ Category-র মাধ্যমে যেকোনও ব্যবহারকারী টিকাকরণের Certificte-ত্র নিজের Name, gender and year of birth বদলে ফেলতে পারবেন।

 

WhatsApp Group Join Now
Google News View Now
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular