Govt Schemes

5G Waves will begin service to the country

India will launch a 5G mobile network without China Technology



দেশে 5G Waves Trial শুরুর permission দিল Ministry of Telecom। Reliance Jio Infocomm, Bharti Airtel, Vodafone Idea, MTNL- এই সংস্থাগুলিকে Cities, towns and villages in different parts এ Trial-র প্রস্তুতি শুরু করতে বলেছে Telecom Center।  Nokia, Samsung, C.com, Reliance Jio-র Indigenous technology Trial-র জন্য কাজে লাগানো হবে।

আগে 4g Spectrum-র Trial-র সুযোগ পায়নি BSNL। এবার 5G-র ক্ষেত্রেও Bharat Sanchar Nigam Limited-কে Trial এ রাখা হল না। Private sector গুলো 5G Trial-র সুযোগ পেল, অথচ Government Sector পেল না। এই নিয়ে Central Government-র বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে বিরোধীরা।

দেশে 5G Waves পরিষেবা কবে থেকে শুরু হবে !

Department of Telecommunication জানিয়েছে, 6 Month সময় লাগবে Trial-র জন্য। তার মধ্যে First 2 Month Set-Up তৈরি চলবে। Nokia, Samsung, C.com, Ericsson-র মতো Sector গুলোর থেকে Technical Help নেওয়া হবে। Reliance Jio-র Self Technology রয়েছে। তা দিয়েই কাজ Start হবে | 2023 নাগাদ দেশের মানুষ 5G পরিষেবা  পেতে পারে বলে আশা করা যাচ্ছে।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান । আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন । বিজ্ঞান বিষয়ে আরও পোস্ট পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক করুন । পুরো পোস্ট টি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।

For further details : https://www.indiatoday.in/technology/features/story/5g-in-india-are-we-there-yet-1769386-2021-02-15

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button