HomeGovt Schemesলক্ষ্মীর ভান্ডার প্রকল্প ফরম (Lakshmir Bhandar Scheme): ৫০০-১০০০ টাকা প্রতি মাসে, বাংলার...

লক্ষ্মীর ভান্ডার প্রকল্প ফরম (Lakshmir Bhandar Scheme): ৫০০-১০০০ টাকা প্রতি মাসে, বাংলার বধূদের জন্য ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্প চালু শীঘ্রই |

Lakshmi Bhandar Scheme: ৫০০-১০০০ টাকা প্রতি মাসে, বাংলার বধূদের জন্য 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্প চালু শীঘ্রই |

West Bengal Lakshmir Bhandar Scheme 2021 Apply Online Rs 1000


Lakshmi Bhandar Scheme: গৃহবধূদের Financially self-sufficient করে তুলতে ‘Lakshmi Bhandar Scheme’ দ্রুত রূপায়িত হতে চলেছে। ওই Project-র কাজে Highest level of administration থেকে সমস্ত জেলাকে নির্দেশ দেওয়া হয়েছে।
সম্প্রতি একটি Video Conferrence এ মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী সমস্ত জেলার District Magistrate দের  লক্ষ্মী ভান্ডার প্রকল্পর উপভোক্তাদের List প্রস্তুত করে পাঠানোর নির্দেশ দিয়েছেন। প্রশাসনিক সূত্রে জানা গেছে List হাতে পাওয়ার পরেই প্রকল্প রূপায়নের কাজ শুরু হবে।

Read More: Join Indian Navy 2021 – Apply Online For 350 Navy Sailor Posts



এ ছাড়া লক্ষ্মী ভান্ডার প্রকল্প সম্পর্কে সচেতনতা প্রচার করতে District Administration কে নির্দেশ দেওয়া হয়েছে। প্রকল্পের সুবিধা পেতে পারেন এমন একজনও যেন এই Project-র আওতা থেকে বাদ না পড়েন ।

Read More: TATA Cars: TATA is returning to Bengal Industry, with the Nano project

Leaflet তৈরি করে বিলি করতে বলা হয়েছে। Folk artist দের মাধ্যমে Pathnatika, song ইত্যাদির মাধ্যমে Project সম্পর্কে প্রচার চালানোর জন্য জেলাগুলিকে নির্দেশ।

Check for more details: https://wb.gov.in/

নবান্ন খবর পাওয়া গেছে, Chief Minister Mamata Banerjee এই Project-র আনুষ্ঠানিক সূচনা করবেন। According to the preliminary survey প্রায় 1 কোটি 69 লক্ষের বেশি মহিলা এই প্রকল্পের সঙ্গে সরাসরি যুক্ত হবেন।

Read More: Cyclone Yash | Bengal Is Going To Be Hit By A Stronger Storm Than Amphan

SC & ST মহিলারা মাসে1000, এবং সাধারণ শ্রেণীর মহিলারা মাসে 500 টাকা প্রতি মাসে পাবেন। লক্ষ্মী ভান্ডার প্রকল্প-র রূপায়নের জন্য চলতি আর্থিক বছরের বাজেটে 11,000 কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular