Bank at the door! If you want, you can get 20,000 rupees sitting at Home

দুয়ারে ব্যাঙ্ক(Bank)! চাইলে ঘরে বসেই মিলবে ২০,০০০ টাকা

কেমন হয়, যদি ব্যাঙ্ক (Bank)  আপনার বাড়িতে এসে দিয়ে যায় টাকা। এ বার সেই পরিষেবা দিতে চলেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। নগদ দরকার, এটিএমে যাবেন! আর যদি যেতে ইচ্ছে না করে। কেমন হয়, যদি ব্যাঙ্ক  আপনার বাড়িতে এসে দিয়ে যায় টাকা। এ বার সেই পরিষেবা দিতে চলেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। যার মাধ্যমে ঘরে বসেই আপনার হাতের মুঠোয় টাকা জমা করা, টাকা তোলা, জীবন শংসাপত্র জমা করা, কেওয়াইসি করা থেকে একাধিক সুবিধা পেতে পারেন।

কীভাবে এই পরিষেবা পাবেন?

এই পরিষেবার জন্য ১৮০০ ১০৩৭ ১৮৮ টোল ফ্রি নম্বর চালু করেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এছাড়াও www.psbdsb.in ওয়েবসাইটের মাধ্যমে এই পরিষেবার সুবিধা পাওয়া যাবে। এই পদ্ধতিতে আবেদন করলে কোনও এক ‘ডোর স্টেপ ব্যাঙ্কিং’ এজেন্ট বাড়ি এসে পরিষেবা দিয়ে যাবে। এ ছাড়া ডিএসবি মোবাইল অ্যাপের মাধ্যমেও এই পরিষেবা পাওয়া যাবে।

কারা পাবেন এই সুবিধা?

স্টেট ব্যাঙ্কের ডোর স্টেপ ব্যাঙ্কিংয়ের সুবিধা পাবেন ৭০ উর্ধ্ব ব্যক্তিরা। এ ছাড়া যাঁদের অ্যাকাউন্টে কেওয়াইসি করা আছে, তাঁরা এই পরিষেবার সুবিধা পেতে পারেন। তবে এই সুবিধা পেতে হলে গুনতে হবে টাকা। এই পরিষেবার মাধ্যমে নগদ সংক্রান্ত কোনও কাজ করতে হলে প্রতি লেনদেনে পরিষেবা মূল্য দিতে হবে ১০০ টাকা। নগদ লেনদেন ছাড়া ব্যাঙ্কের অন্য়ান্য কাজ করতে হলে খরচ হবে ৬০ টাকা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles