West Bengal School Reopening Date 2021: পশ্চিমবঙ্গে কবে থেকে স্কুল খুলছে তা জানালেন মুখ্যমন্ত্রী | School Reopen date 2021

West Bengal School Reopening Date 2021: পশ্চিমবঙ্গে কবে থেকে স্কুল খুলছে তা জানালেন মুখ্যমন্ত্রী | School Reopen date 2021

When will school reopen in West Bengal ? School Reopen date 2021 in WB


West Bengal School Reopening Date 2021: সারা দেশে রাজ্য সরকারগুলি তাদের এলাকায় স্কুলগুলি পুনরায় চালু করার পদক্ষেপ নিচ্ছে কারণ সারা দেশে COVID-19 পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি হচ্ছে। পশ্চিমবঙ্গ সরকার সম্প্রতি রাজ্যে স্কুল খোলার বিষয়ে একটি ঘোষণা দিয়েছে।

সর্বশেষ বিবৃতি অনুযায়ী পশ্চিমবঙ্গ সরকার শীঘ্রই রাজ্যের স্কুলগুলি পুনরায় চালু করবে। দুর্গাপূজার ছুটি শেষ হওয়ার পর পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের স্কুল ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় চালু করবে।

যদিও সরকার ঘোষণা করেছে যে দুর্গাপূজার পরে স্কুলগুলি আবার খোলা হবে, এর জন্য এখনও কোনও চূড়ান্ত তারিখ জারি করা হয়নি। রাজ্য সরকার আরও বলেছে যে এটি কোনও সিদ্ধান্ত নয় এবং সেই সময়ে রাজ্যে COVID-19 পরিস্থিতি অনুযায়ী এটি পরিবর্তন করা যেতে পারে।

West Bengal School Reopening Date: পশ্চিমবঙ্গে কবে থেকে স্কুল খুলছে 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছু দিন আগে ঘোষণা করেছিলেন যে, যদি কোভিড মহামারীর 3rd Wave রাজ্যের খুব বেশি ক্ষতি না করে, তাহলে প্রশাসন স্কুলগুলি পুনরায় চালু করা এবং অফলাইন ক্লাস পুনরায় চালু করার বিষয়ে চূড়ান্ত তারিখ জারি করবে।

Read More: Fire at Nabana Today: Fire breaks out at Nabanna’s 14th Floor in West Bengal

রাজ্যে স্কুলগুলি পুনরায় চালু করা ছাড়াও, পশ্চিমবঙ্গ সরকার কলেজ, বিশ্ববিদ্যালয়, কোচিং সেন্টার এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে অফলাইন ক্লাস পুনরায় চালু করার পরিকল্পনা করছে। সরকার আরও ঘোষণা করেছে যে শিক্ষার্থীদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে স্কুলগুলি পুনরায় খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বাড়িতে থেকে পড়াশোনা করা শিক্ষার্থীদের সমস্যার সম্মুখীন হয়েছেন মুখ্যমন্ত্রী ব্যানার্জি। তিনি বলেন, “নিসন্দেহে স্কুল বন্ধ থাকায় শিক্ষার্থীরা অনেক কষ্ট পাচ্ছে, কিন্তু তাদের স্বাস্থ্যের বিষয়ে উদ্বেগ উপেক্ষা করা যাবে না।” তিনি বলেন, যদি রাজ্যে কোভিডের সংখ্যা বৃদ্ধি পায়, তাহলে পশ্চিমবঙ্গে স্কুল বন্ধ থাকবে।

পশ্চিমবঙ্গের স্কুলগুলি ২০২০ সালের মার্চ মাসে বন্ধ করে দেওয়া হয়েছিল এবং তখন থেকেই ক্লাসগুলি অনলাইনে পরিচালিত হচ্ছে। স্কুলগুলি সিনিয়র ক্লাসের জন্য সংক্ষিপ্তভাবে পুনরায় খোলা হয়েছিল কিন্তু মহামারীর দ্বিতীয় তরঙ্গের কারণে আবার বন্ধ হয়ে গিয়েছিল।

আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোন প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান ।

Let us know in the comments below how you feel about our writing and if you have any questions.   Please Subscribe & Joint Our  WhatsApp group link-: Click Hare

Smart Update24https://sdsmartupdate24.in
বাংলায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে Smart Update24।

Related Articles

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles