Unisex condoms : বাজারে আসছে প্রথম ইউনিসেক্স কন্ডোম, সঙ্গমের সময় হবে না অস্বস্তি!

বাজারে আসতে চলেছে ইউনিসেক্স কন্ডোম (Condom)! সম্প্রতি মালেশিয়ার এক গাইনোকোলজিস্ট (Gynecologists) এমন এক কন্ডোম আবিষ্কার করেছেন যা ব্যবহার করতে পারবেন পুরুষ এবং মহিলারা।

Unisex condoms : বাজারে আসছে প্রথম ইউনিসেক্স কন্ডোম, সঙ্গমের সময় হবে না অস্বস্তি!

Unisex condoms : বিশ্বের প্রথম ইউনিসেক্স কন্ডোম আবিষ্কার করলেন মালেশিয়ার এক গাইনোকোলজিস্ট। তিনি দাবি করেছেন, এটিই প্রথম এমন কন্ডোম যা পুরুষ এবং মহিলা উভয়ই ব্যবহার করতে পারবে। একটি সংবাদ সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী, এই কন্ডোমটি পাতলা, নমনীয় উপাদান দিয়ে তৈরি হয়েছে। যৌন সঙ্গমের সময় নারী-পুরুষ দুজনেই তা ব্যবহার করতে পারবেন এবং তাঁদের সম্পূর্ণ সুরক্ষা দেবে কন্ডোমটি। এই কন্ডোমটি আবিষ্কার করেছেন জন ট্যাং ইং চিন। তিনি মেডিক্যাল সাপ্লাই ফার্মে কর্মরত।

জন ট্যাং ইং চিন বলেছেন,

‘এই কন্ডোমটি Polyurethane দিয়ে তৈরি, যা সাধারণত ক্ষত সারানোর কাজে ব্যবহৃত হয়। অন্যান্য কন্ডোমের মতোই এটি কাজ করে। কিন্তু, এক্ষেত্রে কিছু তফাত রয়েছে।’ অন্যান্য কন্ডোমের থেকে এটি কীভাবে আলাদা? এই কন্ডোমটি একটি আঠাল আবরণযুক্ত এবং সম্পূর্ণ সুরক্ষা দেয়। এটি যোনি বা পুরুষাঙ্গের পাশাপাশি সংলগ্ন দৈহিক অংশকেও ঢেকে রাখে।

Read More : রাজ্যে ফের লকডাউন | তাহলে কী স্কুল কলেজ আপাতত বন্ধই থাকবে ??

কন্ডোমের একটি অংশ আঠাল আবরণযুক্ত, জানাচ্ছেন চিকিৎসক। অর্থাৎ এটি সহজেই মহিলারাও ব্যবহার করতে পারবেন। ট্যাং জানিয়েছেন, পলিইউরেথেন ব্যবহার করে এই কন্ডোমটি তৈরি করা হয়েছে। বহু গবেষণার মধ্যে দিয়ে গিয়েছে তাঁর এই আবিষ্কার।

স্বাভাবিকভাবেই প্রশ্ন আসছে কবে বাজারে আসবে এই কন্ডোম? এই প্রশ্নের জবাবে তিনি বলেন,

ডিসেম্বরে এই কন্ডোম বানিজ্যিকভাবে বাজারে আসতে পারে। আমি আশাবাদী এই কন্ডোম অনিচ্ছাকৃত গর্ভধারণ এবং যৌন রোগ প্রতিরোধ করতে পারবে। প্রতিটি বাক্সে দুটি করে কন্ডোম থাকতে পারে বলে মনে করা হয়েছে। তবে কত দাম হবে তা এখনও নির্ধারিত করা হয়নি। ট্যাং আরও বলেন, ‘কন্ডোমটি পরার ফলে যৌন সঙ্গমের সময় কোনও অস্বস্তি হবে না। এমনটি কন্ডোম ব্যবহার করলেও তার অস্তিত্ব বুঝতে পারবেন না ব্যবহারকারী।’

Yours Smart Update24 Team
Yours Smart Update24 Teamhttps://sdsmartupdate24.in
বাংলায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে Smart Update24।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles