পশ্চিমবঙ্গে ট্রেন লাইনচ্যুত 2022 (13th January): দেখুন কি ভয়ঙ্কর ঘটনা, গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত

Train derailment in West Bengal 2022 (13th January): পশ্চিমবঙ্গের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলায় বিকানের এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়েছে। ট্রেন নম্বর 15633 বিকানের এক্সপ্রেসের প্রায় 4টি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজস্থানের বিকানের থেকে ছেড়ে আসা একটি ট্রেন পাটনা হয়ে আসামের গুয়াহাটিতে যাওয়ার সময় জলপাইগুড়ির মইনপুরির কাছে এই ঘটনাটি ঘটে।

বিকেল ৫.১৫ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে। খনির পাশ দিয়ে যাওয়ার সময় ট্রেনটি আচমকা ঝাঁকুনিতে পরিণত হয়। এক যাত্রী জানান, দস্যুদের অনেকেই লাইনচ্যুত হয়েছে।

Train derailment in West Bengal 2022 (13th January): গুয়াহাটিবিকানের এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত

এই ঘটনায় বহু মানুষ আহত হয়েছেন এবং আহতদের মিনাগুড়ি ও জলপিগুড়ি জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখানে 20টি অ্যাম্বুলেন্স ছিল এবং রেল বিভাগ এখানে জরুরি অবস্থা ঘোষণা করেছে ইতিমধ্যেই রেল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে। ন্যাশনাল ডিজাস্টার রিলিফ টিম (NDRF) টিমও আসবে বলে আশা করা হচ্ছে।

রেলওয়ে কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে এসেছেন এবং যাত্রীদের রক্ষা করার চেষ্টা করছেন, কর্মকর্তারা জানিয়েছেন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, যিনি প্রধানমন্ত্রী মোদির সাথে কোভিড পরিস্থিতি নিয়ে বৈঠক করছিলেন, ঘটনার কথা শোনার পরপরই বৈঠক ছেড়ে চলে যান। জেলা প্রশাসনকে ঘটনা খতিয়ে দেখতে এবং ত্রাণ ও উদ্ধারে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ভারতীয় রেলওয়ে এক বিবৃতিতে বলেছে যে এটি জলপাইগুড়ি জেলার মিনাগুড়ির ডুমহানিতে আঘাত হেনেছে। বিকানের থেকে ট্রেনটি পাটনা হয়ে গুয়াহাটি যাচ্ছিল। বিকানের এক্সপ্রেস, যা উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে বিভাগে আসে, রেলশি প্রতিরক্ষা বিভাগ দুর্ঘটনায় ঘটনাস্থলে পৌঁছেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, 51টি অ্যাম্বুলেন্স উদ্ধারে ছিল এবং সুইপার কোচের S12 এবং তার সংলগ্ন বগিগুলি নিচে পড়ে আছে।

Read More: Bandhan Bank Recruitment 2022 WB: Apply Link (bandhanbank.com), বন্ধন ব্যাঙ্ক নিয়োগ WB, Official Website, how to apply online

বগিগুলো লাইনচ্যুত হলে প্রচণ্ড কম্পন হয়। একজন যাত্রী বলেছেন যে দুর্ঘটনার সময় ট্রেনটি 40 কিমি/ঘন্টা বেগে ছিল, যার ফলে মৃত্যুর উচ্চ ঝুঁকি ছিল। “গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস 15633 (UP) আজ বিকাল 5 টায় লাইনচ্যুত হয়েছিল। এটি 12টি নৌকাকে প্রভাবিত করেছে এবং একটি ত্রাণ ট্রেন এবং মেডিকেল ভ্যান সহ DRM এবং ADRM-এ স্থানান্তরিত হয়েছে,” ভারতীয় রেলওয়ে জানিয়েছে৷

1 thought on “পশ্চিমবঙ্গে ট্রেন লাইনচ্যুত 2022 (13th January): দেখুন কি ভয়ঙ্কর ঘটনা, গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত”

Leave a Comment