নিজের Helicopter বানিয়ে স্বাধীনতা দিবসে ওড়াতে চেয়েছিল স্কুলছুট যুবক, সেই কপ্টারই নিয়ে নিল প্রাণ

নিজের হেলিকপ্টার বানিয়ে স্বাধীনতা দিবসে ওড়াতে চেয়েছিল স্কুলছুট যুবক, সেই কপ্টারই নিয়ে নিল প্রাণ

Helicopter: স্বপ্ন দেখেছিলেন স্বাধীনতা দিবসের দিন দেশবাসীর সামনে তুলে ধরবেন নিজের আবিষ্কার। নিজের তৈরি হেলিকপ্টার (helicopter) আকাশে উড়িয়ে, সকলকে তাক লাগিয়ে দেবেন। কিন্তু স্বপ্ন সত্যি হওয়ার আগেই, সেই হেলিকপ্টারের ব্লেডেই নিজের গলা কেটে মারা গেলেন মহারাষ্ট্রের এক স্কুলছুট যুবক ফুলসাওয়াঙ্গির ইসমাইল শেখ।

মহারাষ্ট্রের যবতমাল জেলার ২৪ বছর বয়সী যুবক ইসমাইল শেখ, মাত্র অষ্টম শ্রেণী পর্যন্ত পড়াশুনা করেছেন। সংসারের আর্থিক অনটনের মধ্যে, বেশি দূর লেখাপড়া করেতে পারেননি ইসমাইল শেখ। পড়াশুনা ছেড়ে দিয়েই কাজ ধরে নিয়েছিলেন ভাই মুসাভিরের ওয়েল্ডিংয়ের দোকানে।

এই দোকানেই সারাদিন পড়ে থাকতেন ইসমাইল। সেখানেই গৃহস্থের নানা আসবাবপত্র তৈরির কাজ শিখেও ক্ষান্ত হননি ইসমাইল, করতে চেয়েছিলেন নিজের কিছু আবিষ্কার। তাঁর ইচ্ছা ছিল নিজের হাতে তৈরি করা হেলিকপ্টার বানিয়ে সকলকে তাক লাগিয়ে দেবেন।

সেইমত মন প্রাণ এক করে দুবছর ধরে ইউটিউবে নানারকম ভিডিও দেখে, মারুতি ৮০০ গাড়ির ইঞ্জিন লাগিয়ে তৈরি করেন একটি হেলিকপ্টার। নিজের ডাকনামেই নাম দেন, মুন্না হেলিকপ্টার। ইচ্ছা ছিল, স্বাধীনতা দিবসের দিন দেশবাসীর সামনে তুলে ধরবেন নিজের আবিষ্কার। তাক লাগিয়ে দেবেন গোটা দেশকে।

কিন্তু ভাগ্যের ফেরে সেই স্বপ্ন অধরাই রয়ে গেল ইসমাইলের। স্বাধীনতা দিবসে আগে মঙ্গলবার রাতে হেলিকপ্টার পরীক্ষা করছিলেন ইসমাইল। সেইসময় সেখানে অনেক মানুষের ভিড় জমা হয়েছিল। আচমকাই সেখানে হেলিকপ্টারের টেল রোটেটর ইসমাইলের মূল পোশাকে আঘাত করে এবং পাখার ব্লেড ভেঙে গিয়ে সামনে দাঁড়িয়ে থাকা ইসমাইলের গলায় গুরুতর আঘাত লাগে।

তৎক্ষণাৎ তাঁকে হাসপাতালে নিয়ে গেলে, চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে। দেশবাসীর সামনে নিজের আবিষ্কার দেখানোর স্বপ্ন ইসমাইলের সঙ্গে চিরতরেই শেষ হয়ে যায়। এই দুর্ঘটনায় কান্নায় ভেঙে পরে গোটা গ্রাম।

Yours Smart Update24 Team
Yours Smart Update24 Teamhttps://sdsmartupdate24.in
বাংলায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে Smart Update24।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles