Sourav Ganguly Happy Birthday 2022 | কর্মজীবন, আয়, বেতন, জীবনী

Sourav Ganguly Happy Birthday 2022: বর্তমান বিসিসিআই অধিনায়ক এবং প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী ভারতীয় ক্রিকেটের অন্যতম আইকনিক চরিত্র এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব। ‘গড অন দ্য অফ-সাইড’ নামেও পরিচিত, গাঙ্গুলীকে অনেকেই সবচেয়ে সফল ভারতীয় অধিনায়ক হিসেবে বিবেচনা করেন।

2002 সালে ইংল্যান্ডে বিখ্যাত ন্যাটওয়েস্ট সিরিজ জয় এবং সেই বছর শ্রীলঙ্কার সাথে যৌথ চ্যাম্পিয়ন্স ট্রফি সহ 21টি টেস্ট ম্যাচ এবং 6টি ওডিআই জয়ে তিনি ভারতকে নেতৃত্ব দেন। অনেকেই বিশ্বাস করেন যে তিনিই একমাত্র ভারতীয় ক্রিকেটার যিনি বিদেশে টেস্ট ম্যাচ জেতার সাহস পেয়েছিলেন – নীচে বিস্তারিত;

Sourav Ganguly Happy Birthday OVERVIEW:

পুরো নাম সৌরভ চণ্ডীদাস গাঙ্গুলি
ডাকনাম বেঙ্গল টাইগার, দাদা, কলকাতার যুবরাজ
ক্রিকেটে প্রধান ভূমিকা ব্যাটিং
প্লেস্টাইল বাঁহাতি ব্যাটসম্যানব্যাটিং
টেস্ট অভিষেক 20 জুন 1996, লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে
ওয়ানডে অভিষেক 11 জানুয়ারী 1992 গাব্বায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে
আইপিএল অভিষেক 18 এপ্রিল 2008 বেঙ্গালুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে (কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা)
শেষ টেস্ট ম্যাচ ৬ নভেম্বর ২০০৮, নাগপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে
শেষ একদিনের ম্যাচ 15 নভেম্বর 2007 তারিখে গোয়ালিয়রে পাকিস্তানের বিরুদ্ধে
শেষ আইপিএল ম্যাচ 19 মে 2012, পুনেতে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে (পুনে ওয়ারিয়র্সের হয়ে খেলা)

সৌরভ গাঙ্গুলীর ক্যারিয়ার:

সৌরভ গাঙ্গুলী ভারতীয় টেস্ট ক্রিকেট দলের একজন সফল অধিনায়ক যিনি 49টি টেস্ট ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন এবং দল তার মধ্যে 21টিতে জিতেছে। মূলত, তিনি বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান যিনি তার প্রথম টেস্ট ম্যাচেই সেঞ্চুরি করেন। সৌরভ ভারতের দ্বিতীয় ব্যাটসম্যান যিনি 10,000 রান করেছেন।

ওডিআই ম্যাচে প্রথম উইকেটে শচীন টেন্ডুলকারের সঙ্গে জুটি বেঁধে সৌরভ গাঙ্গুলী ২৬টি সেঞ্চুরি ও ৪৪টি হাফ সেঞ্চুরি করেছেন। সাধারণত, সৌরভ গাঙ্গুলী ওডিআই ক্রিকেটের ইতিহাসে তৃতীয় খেলোয়াড় যার 10,000 রান, 100 উইকেট এবং 100 ক্যাচ রয়েছে। এখানে শচীন টেন্ডুলকারের জীবনী অর্জন এবং আনমোল বচন পড়ুন।

সৌরভ গাঙ্গুলীর মোট মূল্য:

সৌরভ গাঙ্গুলির মোট সম্পদ কত – নীচে বিস্তারিত;

মূলত, তার বয়স 49 বছর। এর মোট সম্পদের পরিমাণ প্রায় $50 মিলিয়ন (INR 365 কোটি)। মূলত, তিনি চণ্ডীদাস গাঙ্গুলির একটি ধনী পরিবারে জন্মগ্রহণ করেছিলেন, চণ্ডীদাসের একটি খুব সফল মুদ্রণ ব্যবসা ছিল।

সৌরভ গাঙ্গুলি তার ক্যারিয়ারের বেশিরভাগ সময়ই একজন শীর্ষ ক্রিকেটার ছিলেন। এরপর, ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিয়ে, তিনি আইপিএলে কলকাতা নাইট রাইডার্স এবং পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়ান্সের হয়ে খেলেন। আইপিএলের তালিকায় তাকে অনেক রান করতেও দেখেছেন ভক্তরা।

আরও পড়ুন: Swasthya Paribahan Recruitment 2022 (Notification) | Apply Now, Salary 15000

Sourav Ganguly Happy Birthday: আয়

সৌরভ গাঙ্গুলীর আয় কত – নীচে বিস্তারিত;

এরপর বিসিসিআইতে প্রশাসকের চাকরি আসে, যা গাঙ্গুলির আয় দ্বিগুণ করে। 2015 থেকে অক্টোবর 2017 পর্যন্ত, তারপর তিনি ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সভাপতি ছিলেন। তিনি 2019 সালের অক্টোবরে বিসিসিআই-এর সভাপতি হন এবং তখন থেকেই তিনি এই পদে অধিষ্ঠিত ছিলেন। জানা গেছে যে তার মাসিক বেতন 2 কোটি টাকার বেশি, তাই বিসিসিআই সভাপতি হিসাবে তিনি বছরে 2 কোটি টাকারও বেশি আয় করেন।

Puma এবং DTDC এর মত বড় ব্র্যান্ড থেকে এর ব্র্যান্ড এনডোর্সমেন্ট ফি বছরে 1 কোটি টাকার বেশি আয় করে। সাধারণত, দাদাগিরি ছাড়াও জি বাংলা চ্যানেলে উপস্থাপকের ভূমিকায় দেখা যায়।

আরও পড়ুন (বিস্তারিত): লিঙ্ক

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles