Pradhan Mantri Kisan Samman Nidhi Yojana : PM Kisan যোজনায় দ্বিগুণ টাকা ? ৬০০০-এর পরিবর্তে ১২,০০০ টাকা পাবেন কৃষকরা | খুব সহজ একটি কাজ করতে হবে , তা জেনে নিন

PM Kisan Yojana Double in August 2021: PM Kisan যোজনায় দ্বিগুণ টাকা ? ৬০০০-এর পরিবর্তে ১২,০০০ টাকা পাবেন কৃষকরা

Double money in PM Kisan Yojana? Farmers will get Rs 12,000 instead of Rs 6,000


PM Kisan Yojana Double: দেশের কৃষকরা শীঘ্রই খুশির খবর পেতে চলেছেন। PM Kisan যোজনায় বছরে ৬০০০টাকার পরিবর্তে ১২০০০টাকা পাবেন কৃষকরা। Pradhan Mantri Kisan Samman Nidhi Yojana- র অধীনে এই 2X টাকা আসবে কৃষকদের হাতে।

PM Kisan Yojana Double; Now installment of 4000 rupees in PM Kisan?

আগামী দিনে প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির ২০০০টাকা কিস্তির বদলে ৪০০০টাকা করে পাবেন কৃষকরা। সম্প্রতি কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিংহ তোমরের সঙ্গে দেখা করেন বিহারের কৃষিমন্ত্রী অমরেন্দ্র প্রতাপ সিংহ এই বিষয়ে আলোচনা নিয়ে । অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের সঙ্গে সিংহের এই বিষয়ে কথা হয়েছে ।

তিনি জানান, কেন্দ্রীয় সরকার কৃষক সম্মান নিধির টাকা 2X করার পথে হাঁটছে । এই বিষয়ে কেন্দ্র ইতিমধ্যেই পুরো পরিকল্পনা তৈরি করে ফেলেছে । যদিও এ নিয়ে মুখ খোলেনি কেন্দ্রীয় কৃষিমন্ত্রক।

Read More: Happy Janmashtami Radha Krishna: The children are dressed like Radha-Krishna

Pradhan Mantri Kisan Samman Nidhi Yojana :

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 9.75 কোটি কৃষকের ঘরে 19,500 কোটি টাকা পাঠিয়েছেন । এই টাকা পাঠানো হয়েছে কৃষকদের অ্যাকাউন্টে। গত সোমবার কৃষকদের উদ্দেশে বার্তা দেন প্রধানমন্ত্রী এই টাকা দেওয়ার আগেই | তিনি বলেন, কেন্দ্রীয় সরকার কৃষকদের জীবনযাত্রা আরো সহজ করার চেষ্টা করছে এই প্রকল্পের মাধ্যমে কৃষকদের জীবনে পরিবর্তন এসেছে।

 Check Now: Click Here

প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির, ইতিমধ্যেই ৯কিস্তিতে টাকা পেয়েছেন কৃষকরা। প্রথমে এই প্রকল্পের ২০০০ টাকার প্রথম কিস্তি ৩,১৬,০৬,৬৩০ পৌঁছালেও, নবম কিস্তিতে টাকা পৌঁছেছে ৯,৯০,৯৫,১৪৫ । পরিসংখ্যান বলছে, ২০২২ সালের মধ্যে কৃষকদের আয় 2X করার উদ্দেশ্যে এই প্রকল্প আনা হয়।

Read More: Tokyo Paralympics 2021: অবনী লখেদা আশ্চর্যজনক কাজ করেছেন, শুটিংয়ে স্বর্ণপদক জিতেছেন

What is PM Kisan Project?

PM Kisan-এর ৯টা কিস্তিতে টাকা পেয়েছেন কৃষকরা | দেশের কৃষকদের এই প্রকল্পে বছরে ৬০০০টাকা দেওয়া হবে ।এই প্রকল্পে কৃষকদের বছরে 3টি কিস্তিতে 6000 টাকা দেওয়া হয়। অর্থাৎকৃষকরা প্রতি কিস্তিতে ২০০০টাকা করে পান ।

Swastika Paul
Swastika Paul
Hi, I am Swastika Paul, popularly known as Mun in my friends’ circle. I am a writer, author ,educationist and an Engineering student . I enjoy writing things that are on popular science, applied mathematics, environment, history, invention news , modern technology culture and society in Bengali in order to popularize science among readers in the regional language.

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles