‘করোনায় কুপোকাত’, ইউটিউব ভিডিয়োয় সচেতনতার প্রচার হুগলি (Hooghly) জেলা প্রশাসনের

দু’মিনিটেরও কম সময়ের এই ভিডিয়োয় করোনা সচেতনার বিষয়টি খুব সহজ ভাবে উঠে এসেছে

‘করোনায় কুপোকাত’, ইউটিউব ভিডিয়োয় সচেতনতার প্রচার হুগলি জেলা প্রশাসনের

Hooghly district administration : করোনার তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কার মধ্যেই সচেতনতার প্রচারে অভিনব পদক্ষেপ করল হুগলি জেলা প্রশাসন। কোভিড নিয়ে জনসাধারণকে সচেতন করতে ইউটিউবে একটি ভিডিয়ো আপলোড করা হয়েছে জেলা প্রশাসনের তরফে (Hooghly district administration)।

‘লুকোচুরি’ ছবিতে কিশোর কুমারের গলায় বিখ্যাত গান ‘শিং নেই তবু নাম তার সিংহ’-র মাধ্যমে দেওয়া হয়েছে সচেতনতার বার্তা। জেলা প্রশাসনের আধিকারিকরা অভিনয় করেছেন ওই ভিডিয়োয়। ভিডিয়ো তৈরির মূল ভাবনা হুগলি জেলার অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) সন্দীপকুমার ঘোষের।

ভিডিয়োটির নাম দেওয়া হয়েছে ‘করোনায় কুপোকাত’। ভিডিয়োয় দেখা যাচ্ছে, ওই গানের বিখ্যাত চরিত্র গোলগাল বিশু নন্দীকে চায়ের ঠেকে বোলচাল মারতে। মুখের মাস্ক তার আঙুলে নিয়ে ঘোরাচ্ছেন তিনি। অপর চরিত্র তাগড়াই বেঁটে বড়দা পান-জর্দা খেয়ে পিক ফেলছেন যেখানে সেখানে।

রকে বসা ছেলেরা মাস্ক, ফেসশিল্ড পরা মহিলাকে দেখে হাসাহাসি করছেন। এক গৃহবধু খুন্তি দেখিয়েও মাস্ক পরাতে পারেন না তাঁদের। মাস্ক পরলেও, তা নাক ঢেকে থাকে না। করোনা বিধিনিষেধ অবহেলা করার মূল্য তাঁদের কী ভাবে দিতে হয়েছে, তাও উঠে এসেছে এই ভিডিয়োয়।

দু’মিনিটেরও কম সময়ের এই ভিডিয়োয় করোনা সচেতনার বিষয়টি খুব সহজ ভাবে উঠে এসেছে। ‘সহপাঠী কন্যাশ্রী হুগলি’ ইউটিউব চ্যানেলে বৃহস্পতিবার আপলোড করা হয়েছে ভিডিয়োটি। হুগলি জেলা প্রশাসনের এই উদ্যোগ প্রশংসিত হয়েছে বিভিন্ন মহলে।

Read More : School: যাবতীয় করোনা বিধি মেনেই ১৬ অগস্ট থেকে খুলছে স্কুল এবং ১ সেপ্টেম্বর থেকে কলেজ-বিশ্ববিদ্যালয় জানালো রাজ্য | পড়ুন বিস্তারিত |

Yours Smart Update24 Team
Yours Smart Update24 Teamhttps://sdsmartupdate24.in
বাংলায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে Smart Update24।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles