Child Death in Malda: ফের দু’জনের মৃত্যু মালদহে, গত তিন দিনে প্রাণ গেল মোট পাঁচ শিশুর

মালদহ মেডিক্যাল কলেজে মৃত্যু হল আরও দুই শিশুর। এ নিয়ে গত তিন দিনে মোট পাঁচ জন শিশুর মৃত্যু হল সেখানে।

Child Death in Malda: ফের দু’জনের মৃত্যু মালদহে, গত তিন দিনে প্রাণ গেল মোট পাঁচ শিশুর

Child Death in Malda : মালদহ মেডিক্যাল কলেজে মৃত্যু হল আরও দুই শিশুর। এ নিয়ে গত তিন দিনে মোট পাঁচ জন শিশুর মৃত্যু হল সেখানে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুদের জ্বর, সর্দি, কাশি এবং শ্বাসকষ্টের উপসর্গ ছিল। জ্বর নিয়ে হাসপাতালের শিশু বিভাগে ১৫০-র বেশি শিশু এখনও ভর্তি রয়েছে বলে জানা গিয়েছে। শুধু শিশু বিভাগেই নয়, জ্বর এবং সর্দি-কাশির উপসর্গ নিয়ে বহু শিশুকে তাদের পরিবারের লোকেরা আউটডোরে দেখাতে আসছেন। শিশুদের এই জ্বর নিয়ে আতঙ্কিত সাধারণ মানুষও।

Read More : Child fever in Hooghly || হুগলি-চুৃঁচুড়ার হাসপাতালে ভর্তি ৬৪ শিশু, আতঙ্কের প্রহর গুনছেন অভিভাবকেরা

বৃহস্পতিবার সন্ধ্যায় মালদহ মেডিক্যাল কলেজে যে ন’বছরের শিশুটির মৃত্যু হয়েছে তাকে আশঙ্কাজনক অবস্থায় নিয়ে আসা হয়েছিল বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তার নাম আসমা খাতুন। ঝাড়খণ্ডের বাসিন্দা ছিল সে। অসুস্থতা বাড়তে থাকায় মালদহ মেডিক্যাল কলেজে তাকে আনা হয়েছিল। বৃহস্পতিবার সন্ধে ৬টা নাগাদ মৃত্যু হয় তার। শুক্রবার সকালে ছ’মাসের এক শিশুর মৃত্যু হয়েছে। সে মালদহের ভূতনির বাসিন্দা।

শিশুদের জ্বর মোকাবিলার জন্য ইতিমধ্যেই পাঁচ বিশেষজ্ঞের কমিটি গঠন করেছে রাজ্যের স্বাস্থ্য দফতর।

বিশেষজ্ঞরা শুক্রবার উত্তরবঙ্গে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখবেন। শিশুমৃত্যু নিয়ে মালদহ মেডিক্যাল কলেজের শিশু বিভাগের প্রধান সুষমা সাউ বলেছেন, ‘‘গত ৪৮ ঘণ্টায় এই হাসপাতালে মোট পাঁচ জন শিশুর মৃত্যু হয়েছে।

বুধবার এবং বৃহস্পতিবার দু’জন করে এবং শুক্রবার সকাল ৯টা পর্যন্ত এক জন শিশুর মৃত্যু হয়েছে।’’ সরকারি নির্দেশ অনুযায়ী শিশুদের চিকিৎসা চলছে বলেও জানিয়েছেন তিনি। মালদহ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পার্থরপ্রতিম মুখোপাধ্যায় বলেছেন, ‘‘মৃত শিশুদের সোয়াবের নমুনা সংগ্রহ করে কলকাতায় পাঠানো হচ্ছে। অসুস্থ শিশুদেরও রক্ত পরীক্ষা করা হচ্ছে।’’

Yours Smart Update24 Team
Yours Smart Update24 Teamhttps://sdsmartupdate24.in
বাংলায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে Smart Update24।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles