বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অনলাইন পরীক্ষা 2022 (২য়, ৪র্থ এবং ৬ষ্ঠ) | ঘোষণা করেছেন BU এর উপাচার্য

BU Exam Online 2022: বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অনলাইন পরীক্ষা 2022 (২য়, ৪র্থ এবং ৬ষ্ঠ): বর্ধমান বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য বলেছেন যে ‘বেশিরভাগ মানুষ অনলাইনের পক্ষে।

এই পরিস্থিতিতে, বর্ধমান বিশ্ববিদ্যালয় স্নাতক স্তরে (২য়, ৪র্থ এবং ৬ষ্ঠ) অনলাইন পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার রাজধানীর গোলাপবাগে দূরশিক্ষা ভবনের মিলনায়তনে বিভিন্ন কলেজের অধ্যক্ষ ও বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধানরা এ সিদ্ধান্ত নেন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের তিন কমিটির বৈঠকে এ নিয়ে আলোচনা হবে। একই দিনে ডাকা নির্বাহী পরিষদের (ইসি) জরুরি বৈঠকে তা চূড়ান্ত করা হবে। বৈঠকে একদল শিক্ষার্থী অনলাইন পরীক্ষার দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করে।

BU Exam Online 2022: বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অনলাইন পরীক্ষা (২য়, ৪র্থ এবং ৬ষ্ঠ):

Organization University of Burdwan (BU)
Exam Even Semester 2022
Semester 2nd, 4th, and 6th
Level Under Graduate (UG)
Status Online
Official Website https://buruniv.ac.in/

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা অনলাইন/অফলাইনে?

অনলাইন পরীক্ষার দাবিতে বিশ্ববিদ্যালয়ের সামনে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। স্লোগান নিয়েই চলে অনলাইন পরীক্ষার দাবি। গ্রীষ্মের ছুটি শেষ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, স্নাতকের দ্বিতীয়, চতুর্থ ও ষষ্ঠ সেমিস্টারের পরিস্থিতি দেখে অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অধ্যক্ষরা।

তবে স্নাতকের প্রথম, তৃতীয় ও পঞ্চম সেমিস্টার কোনোভাবেই অনলাইনে হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার অফলাইনে স্নাতকোত্তর স্তরের পরীক্ষা নেওয়া হচ্ছে।

আরও পড়ুন (বিস্তারিত): Gramin Dak Sevaks Recruitment 2022 (GDS) | Apply Online, Last date

কল্যাণী এবং বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা 2022 অনলাইন:

প্রার্থীদের কথা মাথায় রেখে অনলাইন পরীক্ষা নেওয়ার ঘোষণা দিয়েছে কল্যাণী ও বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। এবার অনলাইনে পরীক্ষার দাবি বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

এই দাবিতে আজ বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রাজবাড়ি ক্যাম্পাসের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন ছাত্ররা। তাদের অবরোধ দীর্ঘকাল স্থায়ী হয়। তাদের দাবি অনলাইনে পরীক্ষা নেওয়া

এখন অফলাইনে পরীক্ষা দিলে শিক্ষার্থীদের ভবিষ্যৎ কোথায় যাবে তা নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজের ছাত্ররা এদিন বিক্ষোভ করছে।

তারা জানান, কোভিডের পর থেকে সব ক্লাস অনলাইনে চলছে। ব্যবহারিক ভালো লাগেনি। গত ১৭ মে বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে স্মারকলিপি দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

BU Exam Online 2022: গুরুত্বপূর্ণ লিঙ্ক;

BU এর অফিসিয়াল ওয়েবসাইট: লিঙ্ক

Official Notice: Download PDF

Swastika Paul
Swastika Paul
Hi, I am Swastika Paul, popularly known as Mun in my friends’ circle. I am a writer, author ,educationist and an Engineering student . I enjoy writing things that are on popular science, applied mathematics, environment, history, invention news , modern technology culture and society in Bengali in order to popularize science among readers in the regional language.

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles