BTech Engineering Syllabus 2022: AICTE-র ঘোষণা ইঞ্জিনিয়ারিংয়ের অন্য কোর্সে ভর্তি হতে পারবেন বিটেক পড়ুয়ারা, ল্যাটারাল এন্ট্রির মাধ্যমে |

BTech Engineering Syllabus 2022: AICTE-র ঘোষণা ইঞ্জিনিয়ারিংয়ের অন্য কোর্সে ভর্তি হতে পারবেন বিটেক পড়ুয়ারা, ল্যাটারাল এন্ট্রির মাধ্যমে |

B.Tech Engineering Syllabus 2022: AICTE announces that BTech students admission process 


BTech Engineering Syllabus 2022: Departmental কোর্স ছাড়াও Engineering-র অন্যান্য শাখায় ভর্তি হতে পারবেন B.Tech Student-রা। আজ এই ঘোষণা করেছে All India Council for Technical Education (AICTE)। Council জানিয়েছেLateral Entry-র মাধ্যমে অতিরিক্ত কোর্সে ভর্তির বিষয়ে B.Tech Student দের কাছ থেকে তারা অনুরোধ পাচ্ছিল।

এই খবরটি জানানো হয় কাউন্সিলের Executive Comitee-র কাছে। Committee, Technical University গুলিকে এই ধরনের শিক্ষার্থীদের B.Tech or BE-তে ভর্তির সুযোগ করে দিতে পারে। যাতে B.Tech-র মতো যথাযথ স্তরে Engineering-র অন্য শাখায় ভর্তির সুযোগ পেতে পারে স্টুডেন্টরা।

AICTE বলেছে যে Extra Course এ ভর্তি হলে শিক্ষার্থীদের First syllabus-তে পড়া কোর্সগুলি আর পড়ার দরকার নেই। কমিটি ইতিমধ্যেই 1st Year কোর্সগুলি থেকে অব্যাহতি দিয়েছে। তবে যেহেতু Practical education-র বিষয়টিও জড়িত, তাই শিক্ষার্থীদের Regular Student হিসেবে একটি কলেজে ভর্তি হতে হবে |এবং University সেই অনুযায়ী তাদের Rules পরিবর্তন করবে।

Read More: Duare Sarkar Camp list 2021 august : Official Website of Duare Sarkar here

AICTE Official Website: https://www.aicte-india.org/

AICTE অতিরিক্ত Degree-র মেয়াদ 2 Years থেকে বাড়িয়ে 3 Years করেছে। Council জানিয়েছে যে এর জন্য কোনও কিছুর সঙ্গে আপোস করা হয়নি। কাউন্সিল ইতিমধ্যেই শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে B.Tech Student দের অতিরিক্ত কোর্সে ভর্তির জন্য যথাযথ পদক্ষেপ নিতে বলেছে।

Read More: HSC Assignment Pattern 2022: এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট মূল্যায়ন প্রক্রিয়া

Swastika Paul
Swastika Paul
Hi, I am Swastika Paul, popularly known as Mun in my friends’ circle. I am a writer, author ,educationist and an Engineering student . I enjoy writing things that are on popular science, applied mathematics, environment, history, invention news , modern technology culture and society in Bengali in order to popularize science among readers in the regional language.

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles