জাতীয় স্তরের ক্রীড়া প্রতিযোগিতায় বীরভূমের জয়জয়কার, একাধিক ইভেন্টে পদক জয় প্রতিযোগিদের

জাতীয় স্তরের ক্রীড়া প্রতিযোগিতায় বীরভূমের জয়জয়কার, একাধিক ইভেন্টে পদক জয় প্রতিযোগিদের

Birbhum wins national level sports competition : ইউথ গেমস ফেডারেশন অফ ইন্ডিয়া (Youth Games Federation of India)নামের একটি সংস্থার তরফ থেকে প্রতিবছর জাতীয় স্তরে একটি করে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে। এই প্রতিযোগিতায় থাকে কবাডি, ব্যাডমিন্টন, অ্যাথলেটিক্স, ক্রিকেট, ভলিবল, যোগা, তাইকোন্ডো, ক্যারাটে, বক্সিং সহ বিভিন্ন ইভেন্ট।

আর এখানেই ইউথ গেমস অফ অল ইন্ডিয়া চ্যাম্পিয়নশিপ ২০২১ প্রতিযোগিতায় বীরভূমের প্রতিযোগিরা একের পর এক পদক জয় করে বীরভূমের নাম উজ্জ্বল করলেন।দিল্লির ওই সংস্থার তরফ থেকে চলতি বছর এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল নতুন দিল্লির এমকেসিএস গ্রাউন্ডে।

যেখানে কর্ণাটক, উত্তর প্রদেশ, বিহার, কেরালা, হরিয়ানা, রাজস্থান, পশ্চিমবঙ্গ সহ বিভিন্ন রাজ্যের প্রতিযোগিরা বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করেছিলেন। সেখান থেকেই বীরভূমের প্রতিযোগিতার ঝুলিতে এসেছে যায় সাতটি পদক।

Read More : Mamata Banerjee : চালু হচ্ছে কেরিয়ার গাইডেন্স পোর্টাল, কৃতী পড়ুয়াদের ল্যাপটপ, নবান্ন থেকে বার্তা মুখ্যমন্ত্রীর

Birbhum wins national level sports competition : বীরভূমের এই সকল প্রতিযোগিরা ইলামবাজারের কম্বাইন্ড স্পোর্টস একাডেমী থেকে যৌথভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। যাদের মধ্যে সিউড়ির রুটি পাড়ার মহঃ ইউনিস ৪০০ মিটার দৌড়ে প্রথম স্থান অধিকার করেছেন।

এছাড়াও ইলামবাজারের শেখ নাজির হোসেন ১৫০০ মিটার দৌড়ে প্রথম, ইলামবাজারের উমা শংকর চক্রবর্তী ৪০০ মিটার দৌড়ের আরও একটি ইভেন্টে প্রথম, ইলামবাজারে সৌমজিৎ ঘোষ ডিসকাসে দ্বিতীয়, ইলামবাজারের প্রদীপ ধর শটপুটে প্রথম, ইলামবাজারের ধরম ব্যানার্জি শটপুটে প্রথম এবং কবাডিতে বীরভূম ও মুর্শিদাবাদ নিয়ে তৈরি দলটি দ্বিতীয় স্থান অধিকার করেছে। ওই সংস্থার আয়োজিত এই প্রতিটি খেলা হয় গত ২৮ আগস্ট থেকে ৩০ আগস্টের মধ্যে।

বর্তমান সময়ে যখন দিন দিন যুবসমাজ স্মার্টফোনের দিকে ঝুঁকছে, দিন দিন মাঠ বিমুখ হয়ে পড়ছে ঠিক সেই সময় বীরভূমের এই এক ঝাঁক যুবক যুবতীদের জাতীয় স্তরের প্রতিযোগিতায় এই ভাবে পদক জয় নজির সৃষ্টি করেছে বলেই মতামত বিশেষজ্ঞ মহলের।

Yours Smart Update24 Team
Yours Smart Update24 Teamhttps://sdsmartupdate24.in
বাংলায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে Smart Update24।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles