Bhawanipur Election Result 2021: Mamata Banerjee Wins by Record Margin of 58,832 Votes; BJP Candidate ‘Gracefully’ Concedes Defea

ভবানীপুর নির্বাচনের ফলাফল 2021: মমতা বন্দ্যোপাধ্যায় রেকর্ড ব্যবধানে জয়ী

Bhawanipur By-Election Result: What does this victory mean for Mamta, understand in five points


Bhawanipur Election Result 2021: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভবানীপুর উপনির্বাচনে জয়ী হয়েছেন। তিনি ভারতীয় জনতা পার্টির প্রিয়াঙ্কা তিব্রাবলকে পরাজিত করেন। এর মাধ্যমে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্যমন্ত্রীর পদে থাকার পথ পরিষ্কার হয়েছে। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে, তার জন্য ৫ নভেম্বরের আগে যেকোন একটি বিধানসভা আসন থেকে নির্বাচনে জয়ী হওয়া বাধ্যতামূলক ছিল। এই নির্বাচন শুধু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে চালিয়ে যাওয়ার জন্য ছিল না, বরং চ্যালেঞ্জ ছিল তার চেয়ে অনেক বড়।

রাজনৈতিক বিশেষজ্ঞরা এই বিজয়ের অনেক অর্থ বের করছেন। বলা হচ্ছে যে মমতার বিজয়ের এই wave পশ্চিমবঙ্গের সীমানা ছাড়িয়ে 2024 সালের লোকসভা নির্বাচনকে স্পর্শ করবে। এর ফলে দেশের জাতীয় রাজনীতি প্রভাবিত হওয়ার সব সম্ভাবনা রয়েছে এবং এখন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে উপস্থাপন করতে পারেন।

Bhawanipur Election Result 2021: First understand what was the importance of Bhabanipur by-election?

ভবানীপুর উপনির্বাচন নানাভাবে গুরুত্বপূর্ণ ছিল। এপ্রিল-মে বিধানসভা নির্বাচনে নন্দ্রিগ্রাম আসনটি তার প্রাক্তন সহকর্মী এবং ভারতীয় জনতা পার্টির নেতা শুভেন্দু অধিকারীর কাছে হেরে যাওয়ার পর মমতার বেঁচে থাকার লড়াই ছিল। অন্যদিকে, এই নির্বাচন মমতা এবং বিজেপির মধ্যে এক ধরনের প্রতিপত্তি যুদ্ধে পরিণত হয়েছিল। মুখ্যমন্ত্রী হিসেবে চালিয়ে যাওয়ার জন্য এই নির্বাচনে জয়লাভ করা মমতার জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। একই সময়ে, বিজেপি মমতাকে পরাজিত করার এবং তার ক্রমবর্ধমান রাজনৈতিক উচ্চতা হ্রাস করার চেষ্টা করছিল।

Read More: National Boyfriend Day 2021: Know significance, history, and why we celebrate this day ??

2011 থেকে 2019 সালের মধ্যে অনুষ্ঠিত নির্বাচনে বিজেপি এখানে শক্তিশালী হতো এবং টিএমসির ভোটের ভাগ কমে যায়। ২০১১ সালে, মমতা এখানে ৫ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করেছিলেন, কিন্তু ২০১ 2016 সালে তা নেমে এসেছিল ২৫ হাজারে। যেখানে 2011 সালে বিজেপি এই আসনে মাত্র 5078 ভোট পেয়েছিল, কিন্তু 2014 সালে দলটি 47 হাজার ভোট পেয়েছিল। এবার তৃণমূল কংগ্রেস ভোটের ভাগ বাড়ানোর জন্য একটি বিশেষ কৌশল তৈরি করেছিল।

Yours Smart Update24 Team
Yours Smart Update24 Teamhttps://sdsmartupdate24.in
বাংলায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে Smart Update24।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles