Babul Supriyo Joins TMC News: পশ্চিমবঙ্গে বিজেপিকে বড় ধাক্কা, ‘রাজনীতি ছাড়ার’ পর টিএমসিতে যোগ দিলেন বাবুল সুপ্রিয় | কিন্তু এর পিছনে কোন অজানা কারণ রয়েছে তা জেনে নিন |

Babul Supriyo Joins TMC News: পশ্চিমবঙ্গে বিজেপিকে বড় ধাক্কা, 'রাজনীতি ছাড়ার' পর টিএমসিতে যোগ দিলেন বাবুল সুপ্রিয় | কিন্তু এর পিছনে কোন অজানা কারণ রয়েছে তা জেনে নিন |

‘Leaving Politics Wasn’t Drama’: Babul Supriyo, Ex-Minister, and BJP Leader, Joins TMC; Quits as Lok Sabha MP


Babul Supriyo Joins TMC News: পশ্চিমবঙ্গে ভারতীয় জনতা পার্টি একটি বড় ধাক্কা খেয়েছে। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং প্রাক্তন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় আজ আনুষ্ঠানিকভাবে তৃণমূল কংগ্রেসে (টিএমসি) যোগদান করেছেন। সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদলের পর সুপ্রিয় বিজেপি ছাড়েন। তিনি রাজনীতি থেকে অবসরের ঘোষণাও দেন। দলের জাতীয় সাধারণ সম্পাদক এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে টিএমসির সদস্যপদ প্রদান করেন। এমপি ডেরেক ও’ব্রায়েনও এ সময় উপস্থিত ছিলেন।

বাবুল সুপ্রিয়র টিএমএসে যোগ দেওয়ার বিষয়ে টিএমসির কুণাল ঘোষ বলেন, “অনেক বিজেপি নেতা টিএমসি নেতৃত্বের সাথে যোগাযোগ করছেন। তারা বিজেপিতে সন্তুষ্ট নয়। একজন (বাবুল সুপ্রিয়) আজ যোগ দিয়েছেন, অন্যজন আগামীকাল যোগ দিতে চান। এই প্রক্রিয়া অব্যাহত থাকবে। অপেক্ষা করুন এবং দেখতে থাকুন। ”

Read More: Nurse Midwife Recruitment 2021: ন্যাশনাল হেলথ মিশনের আওতায় শীঘ্রই ৫০০০ সহায়ক নার্স নিয়োগ | আবেদন করুন |

Babul Supriyo Joins TMC; My decision to leave politics is wrong and emotional

পদত্যাগ করার পর, বাবুল সুপ্রিয় বলেছেন যে টিএমসিতে আসতে পেরে বাঘ গর্বিত বোধ করছেন। তিনি বলেন, “যখন আমি বলেছিলাম যে আমি রাজনীতি ছেড়ে দেব, তার মানে আমার হৃদয় থেকে। যাইহোক, আমি অনুভব করেছি যে একটি বিশাল সুযোগ আমাকে (টিএমসিতে যোগদান করার জন্য) অর্পণ করা হয়েছে। আমার সব বন্ধুরা বলেছিল যে আমার রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত ভুল এবং আবেগপ্রবণ ছিল।

তিনি বলেন, “আমি খুবই গর্বিত যে আমি আমার সিদ্ধান্ত পরিবর্তন করছি। বাংলার সেবা করার মহান সুযোগের জন্য আমি ফিরে আসছি। আমি খুবই উত্তেজিত. আমি সোমবার দিদির (মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের) সঙ্গে দেখা করব। উষ্ণ অভ্যর্থনায় অভিভূত। “তিনি আরও বলেন,” দিদি এবং অভিষেক আমাকে একটি দুর্দান্ত সুযোগ দিয়েছে। যেহেতু আমি টিএমসিতে যোগ দিয়েছি, আসানসোলে আমার আসন চালিয়ে যাওয়ার কোনও অর্থ নেই। আসানসোলের কারণে আমি রাজনীতিতে প্রবেশ করেছি। আমি নির্বাচনী এলাকার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো।

যেদিন তিনি ফেসবুকে রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়ে সবাইকে অবাক করে দিয়েছিলেন, সেদিন বাবুল সুপ্রিয় বলেছিলেন যে তিনি বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করেছেন, কিন্তু তিনি তার পরবর্তী পদক্ষেপের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেননি। আসানসোলের সাংসদ একটি টিভি চ্যানেলকে বলেন, ভবিষ্যতে আমি কী করব, তা সময়ই বলবে। সুপ্রিয়ো ইঙ্গিত দিয়েছিলেন যে পদত্যাগের সিদ্ধান্তটি আংশিকভাবে তাঁর মন্ত্রিত্বের ক্ষমতা হারিয়ে এবং বিজেপির পশ্চিমবঙ্গ ইউনিট নেতৃত্বের সাথে মতবিরোধের কারণে হয়েছিল।

আসানসোলের দুইবারের সাংসদ 50 বছর বয়সী সুপ্রিয়ও কেন্দ্রীয় মন্ত্রী পরিষদ থেকে বাদ পড়া বেশ কয়েকজন মন্ত্রীর মধ্যে ছিলেন। গত বিধানসভা নির্বাচনে তিনি তৃণমূল কংগ্রেসের অরূপ বিশ্বাসের বিরুদ্ধে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং পরাজয়ের মুখে পড়তে হয়েছিল।

Babul Supriya explained why he joined the BJP on Ramdev’s instructions

গান গেয়ে কোটি কোটি মন জয় করার পর রাজনীতিতে তার সাত বছরের ইনিংসের সমাপ্তির ঘোষণা দিয়ে আসানসোলের বিজেপি সাংসদ এবং প্রাক্তন মন্ত্রী বাবুল সুপ্রিয়ও জানালেন কেন এবং কীভাবে তিনি জাফরান দলে যোগ দিয়েছিলেন। বাবুল সুপ্রিয় বলেছিলেন যে তিনি যোগগুরু বাবা রামদেবের নির্দেশে বিজেপিতে যোগ দিয়েছিলেন এবং সেই সময় পার্টি বাংলায় একটি আসনও আশা করছিল না।

বাবুল সুপ্রিয় লিখেছেন, “স্বামী রামদেবের সঙ্গে একটি সংক্ষিপ্ত আলাপ হয়েছিল। আমি পছন্দ করিনি যে বিজেপি বাংলাকে এত গুরুত্ব সহকারে নিচ্ছে, কিন্তু এটি একটিও আসন পাবে বলে আশা করা যায় নি। আমি ভেবেছিলাম, যে বাংলায় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, অটল বিহারী বাজপেয়ীর প্রতি এত শ্রদ্ধা আছে, তা কীভাবে বিজেপিকে একটি আসনও দিতে অস্বীকার করে? বিশেষ করে যখন গোটা ভারত নির্বাচনের আগে সিদ্ধান্ত নিয়েছিল যে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হবেন, বাংলা কেন অন্যভাবে ভাববে। তারপর আমি বাঙালি হিসেবে চ্যালেঞ্জ গ্রহণ করলাম। সকলের কথা শুনেছি, কিন্তু আমার হৃদয় যা বলেছে তা করেছে, আগামীকাল নিয়ে চিন্তা না করে।

Yours Smart Update24 Team
Yours Smart Update24 Teamhttps://sdsmartupdate24.in
বাংলায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে Smart Update24।

Related Articles

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest Articles