ভবিষ্যতের কথা মাথায় রেখে পৃথিবী ছাড়িয়ে 4G এবার চাঁদে! Nokia-র যুগান্তকারী পদক্ষেপ-

Smart Update24,By Syed Mosharaf Hossain


ভবিষ্যতের কথা মাথায় রেখে পৃথিবী ছাড়িয়ে 4G এবার চাঁদে! Nokia-র যুগান্তকারী পদক্ষেপ-

পৃথিবীর গণ্ডি ছাড়িয়ে এবার চাঁদে 4G  কানেকশন পাওয়া যাবে এমন টা বলছে Nokia। যদিও পৃথিবীতে 4G কানেকশন-এর speed  ও পরিষেবা নিয়ে মানুষ অভিযোগ করেছেন। এবার পৃথিবীর বাইরে চাঁদে 4g কানেকশন-এর speed ও পরিষেবা কেমন হবে তা এখনই আগামী দিন এ বুঝতেই পারবো। তবে এটুকু বলা যায়, ভবিষ্যতে কোনও ব্যক্তি চাঁদে গেলে 4g কানেকশন-এর সুবিধা পাবেন।


চাঁদে বসে তিনি কোনো ছবি বা ভিডিও তুলতে পারলে তিনি 4G পরিষবা এর মাধ্যমে  তড়িঘড়ি পাঠিয়ে দিতে পারবেন পৃথিবীতে ও সোস্যাল মিডিয়া তে। এমনিতেই ইন্টারনেট পরিষেবা উন্নতির সঙ্গে সঙ্গে দুনিয়াটা এখন ছোট হয়ে গিয়েছে। পৃথিবীর যে কোনও প্রান্তে থাকা আত্মীয়ের সঙ্গে আমরা এখন মুহূর্তে যোগাযোগ করতে পারি। ভিডিয়ো কলের মাধ্যমে তাঁকে এক ঝলক দেখেও নিতে পারি সহজেই। আর এবার চাঁদে থাকা কোনো ব্যক্তিও পৃথিবীর সঙ্গে যোগাযোগ করতে পারবেন খুব সহজেই। যুগান্তকারী পদক্ষেপ হয়তো একেই বলে!


Nokia of America Corporation, 4G সেলুলার কমিউনিকেশন নেটওয়ার্ক স্থাপনের প্রকল্প শুরু করবে খুব শিগগির। বহুদিন আগেই চাঁদে উচ্চগতিসম্পন্ন সেলুলার কানেক্টিভিটি স্থাপন করার আগ্রহ প্রকাশ করেছিল নোকিয়া। আর এবার এই প্রকল্প চালুর জন্য নোকিয়ার পাশে এসে দাঁড়িয়েছে নাসা। নিউ জার্সির সংস্থা নোকিয়া টেলিকম ও নেটওয়ার্ক ক্ষেত্রে সেবা প্রদান করে। সেই সঙ্গে সফটওয়্যার ও অন্য প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করে থাকে। এবার তারাই চাঁদে ফোর জি কানেকশান স্থাপন করার ব্যাপারে উদ্যোগ নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here