HomeGovt Schemesগাড়ির কেবিনের ভিতরে সংক্রমণ রোধে করনা সুরক্ষা নতুন পদ্ধতি ব্যবহার করল Honda!

গাড়ির কেবিনের ভিতরে সংক্রমণ রোধে করনা সুরক্ষা নতুন পদ্ধতি ব্যবহার করল Honda!

Smart Update24,By Syed Mosharaf hossain


Honda Japan-এর দাবি, প্রস্তুতকারী সংস্থার তৈরি নতুন এই এয়ার ফিল্টার প্রায় ৯৯. শতাংশ পর্যন্ত ভাইরাস ড্রপলেট আটকাতে পারে।


বিশ্বব্যাপী প্রত্যেকদিন বিভিন্ন ধরনের ভাইরাস বেড়ে চলেছে যাদের এখনও ভ্যাকসিন আবিষ্কার করা হয়নি তার মধ্যে আবার এই ভাইরাস গুলি বিভিন্ন ভাবে নিজেদের মিউটেশন ঘটাচ্ছে চিন্তায় বিশ্ববাসী। এর মাঝেই ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে জনজীবন। সেই সূত্রে সংক্রমণ প্রতিরোধে এক নয়া পদক্ষেপ জাপানের অটোজোম Honda।  করনা মোকাবেলার জন্য কেবিনের ভিতরে সংক্রমণ রোধের নতুন পদ্ধতি স্থাপন করল এটি একটি একটি অ্যান্টি-ভাইরাল কেবিন এয়ার ফিল্টার


কেবিনের রেগুলার এয়ার ফিল্টারের উপরের দিকেই এই নতুন এয়ার ফিল্টার প্রোডাক্টটি ইনস্টল করা যাবে। এ ক্ষেত্রে এই এয়ার ফিল্টারে জিঙ্ক ফসফেট কেমিক্যাল কনভার্সান সিস্টেম ব্যবহার করা হয়েছে। তবে শুধু Honda নয়, একই ধরনের CN95 ফিল্টার বের করেছে গিলির (Geely) মতো গাড়িপ্রস্তুতকারী সংস্থাও। যা কেবিনকে নানা ধরনের ভাইরাস ও ০.৩ মাইক্রোনের থেকে বড় সমস্ত পার্টিকল থেকে রক্ষা করতে সক্ষম।
এ ক্ষেত্রে Honda Japan-এর দাবি, প্রস্তুতকারী সংস্থার তৈরি নতুন এই এয়ার ফিল্টার প্রায় ৯৯.৮ শতাংশ পর্যন্ত ভাইরাস ড্রপলেট আটকাতে পারে।


এয়ার রি-সার্কুলেশন সিস্টেমটি অন করার মাত্র ১৫ মিনিটের মধ্যেই কাজ শুরু করে দেয় এটি। তা ছাড়া কেবিনের ও আশেপাশের পৃষ্ঠতলে লেগে থাকা ভাইরাসগুলিও দূর হতে পারে। এ ক্ষেত্রে এই মাস্কসদৃশ প্রোডাক্ট কুরুমাকু প্রায় এক বছর পর্যন্ত চলতে পারে। অটো-এক্সপার্টদের কথায়, প্রায় ১৫,০০০ কিলোমিটার বা ৯,৩২০ কিলোমিটার পর্যন্ত অত্যন্ত সক্রিয় থাকতে পারে এটি।
গাড়িপ্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, জাপানে তাদের নতুন মডেল N-Box Kei-তে এই নতুন প্রোডাক্টটি অর্থাৎ কুরুমাকু লঞ্চ করতে চলেছে Honda।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular